পাওয়ার ও পারফরম্যান্সে Ola, Hero-দের টেক্কা দেবে, ই-স্কুটার আনছে এই স্টার্টআপ, 78000 প্রি-বুকিং এর মধ্যেই

Updated on:

লেটার অফ ইনটেন্ট (আগ্রহপত্র) রূপে দেশের বিভিন্ন প্রান্তে ৭৫টি টাচ পয়েন্ট থেকে ৭৮ হাজার প্রি অর্ডার। বেঙ্গালুরুর স্টার্টআপ Kwh Bikes তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার লঞ্চের আগেই বিপুল সাড়া পেল। সংস্থার প্রথম ব্যাটারিচালিত দু’চাকা গাড়ির অগ্রিম বুকিং নেওয়া শুরু হয়েছিল পাঁচ মাস আগে। এর মধ্যে ১ হাজার কোটি টাকা মূল্যের অর্ডার এসেছে তাদের হাতে। Kwh Bikes-এর আশা সামনের বছর তাদের প্রথম মডেল লঞ্চ হওয়ার পর বুকিং লাফিয়ে লাভিয়ে বাড়বে‌‌।

আপকামিং ই-স্কুটারের নাম বা এর বৈশিষ্ট্যগুলির সম্পর্কে বেশি তথ্য প্রকাশ না পেলেও, সংস্থার ওয়েবসাইট অনুযায়ী, এটি ঘন্টা প্রতি সর্বোচ্চ ৭৫ কিলোমিটার গতি তুলতে পারবে। উপযোগিতা ও ভরসার কথা মাথায় রেখে ডিজাইন করা হবে। বাড়িতে সাধারণ চার্জার দিয়ে চার ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ করা যাবে। সেই অবস্থায় একটানা ১০০ কিলোমিটারের উপরে ছুটবে। মোটর থেকে উৎপন্ন হবে ১৩৫ এনএম টর্ক৷ লোড ক্যাপাসিটি ২২৫ কেজি‌।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার, গুজরাত-সহ দেশের নয়টি অঞ্চলে ডিস্ট্রিবিউশনের জন্য বিভিন্ন ডিলারদের পাশাপাশি বিজনেজ টু বিজনেস সেগমেন্টের পার্টনারদের সঙ্গে হাত মিলিয়েছে Kwh Bikes‌ সংস্থার দাবি, বিদেশ থেকেও তাদের ই-স্কুটার কেনায় আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। তবে এখন শুধু ভারতের বাজার নিয়ে শুধু ভাবতে চান তারা।

কেডব্লিউএইচ বাইকস-এর প্রতিষ্ঠাতা ও সিইও সির্দ্ধার্থ জাংহু বলেন, “কোনওরকম প্রচার ছাড়াই প্রি-বুকিং পেয়েছি আমরা। ভারতের আবহাওয়াকে মাথায় রেখে আমরা দেশের সবচেয়ে শক্তিশালী, নিরাপদ, এবং বেস্ট-পারফর্মিং ইলেকট্রিক স্কুটার তৈরি করছি। যা ২০২৩-এর প্রথমে লঞ্চ করার চিন্তাভাবনা চলছে। প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে বিভিন্ন ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড থেকে ২ মিলিয়ন ডলার (প্রায় ১৫৬ কোটি টাকা) লগ্নি পেয়েছে কেডব্লিউএইচ বাইকস।

সঙ্গে থাকুন ➥