Lava Z2 Max বিশাল বড় ডিসপ্লে ও দৈত্যাকার ব্যাটারির সাথে ৮ হাজার টাকার কমে লঞ্চ হল

Avatar

Published on:

চলতি বছরের শুরুতেই বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করে ভারতীয় বাজারে প্রত্যাবর্তন করেছে দেশীয় ব্র্যান্ড Lava। তবে গ্রাহকদের আকর্ষিত করতে তারা পুনরায় একটি নতুন হ্যান্ডসেট নিয়ে হাজির হয়েছে। আজ লাভা জানুয়ারিতে বাজারে আনা, Lava Z2-এর উত্তরসূরি Lava Z2 Max লঞ্চ করেছে, যাতে বড় ডিসপ্লে, মিডিয়াটেক চিপসেট এবং দীর্ঘ ব্যাটারি ব্যাকআপের সুবিধা রয়েছে। মূলত এই অতিমারী পরিস্থিতিতে শিক্ষার্থীদের অনলাইন পঠনপাঠন বা ই-লার্নিংয়ে সহায়তা করার জন্যই এই এন্ট্রি-লেভেলের ফোনটিকে বাজারে আনা হয়েছে বলে জানা গিয়েছে। আসুন লাভা জেড ২ ম্যাক্স এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই…

Lava Z2 Max-এর স্পেসিফিকেশন:

সদ্য বাজারে আসা এই লাভা জেড ২ ম্যাক্স স্মার্টফোনটিতে ৭ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৭২০× ১,৬৪০ পিক্সেল, অআসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং পিক্সেল ডেন্সিটি ২৫৮ পিপিআই। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩ প্রোটেকশন। হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ফিচারের কথা বললে, ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের গো (Go) সংস্করণে চলে এবং এতে ১.৮ গিগাহার্টজ কোয়াড কোর মিডিয়াটেক হেলিও চিপসেট, ২ জিবি DDR4X র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সুবিধা আছে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এটির স্টোরেজ ২৬৫ জিবি পর্যন্ত প্রসারিত করা যাবে।

ফটো বা ভিডিওগ্রাফির জন্য, Lava Z2 Max-এ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যাতে, এফ/১.৮৫ অ্যাপারচারযুক্ত ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়া সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যার অ্যাপারচার এফ/২.০। ফোনটির পরিমাপ ১৭৪.৭×৭৮.৬×৯.০৫ মিমি এবং ওজন ২১৬ গ্রাম।

অন্যান্য ফিচারের কথা বললে, এই ফোনটিতে ৬,০০০ এমএএইচের ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে। এটি পুরো চার্জ হতে ৩ ঘন্টা ৪৭ মিনিট সময় নেয় এবং ফুল ব্রাইটনেস বা ভলিউম সমেত ৯ ঘন্টা ৮ মিনিটের ইউটিউব ভিডিও প্লেব্যাক সরবরাহ করতে পারে বলে জানা গিয়েছে। কানেক্টিভিটির জন্য এতে ওয়াই-ফাই, 4G VoLTE, ব্লুটুথ ৫, জিপিএস, ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেওয়া হয়েছে।

Lava Z2 Max-এর দাম, প্রাপ্যতা:

লাভা জেড ২ ম্যাক্স একটি স্টোরেজ কনফিগারেশন সহ এসেছে, এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে গেলে ৭,৭৯৯ টাকা ব্যয় করতে হবে। ফোনটি স্ট্রোকড ব্লু ও স্ট্রোকড সিয়ান কালার ভ্যারিয়েন্ট পাওয়া যাবে এবং আগ্রহীরা ফোনটি নির্মাতা সংস্থার ওয়েবসাইট, অ্যামাজন এবং ফ্লিপকার্টের মাধ্যমে কিনতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥