HomeTech News৮.৮ ইঞ্চি ডিসপ্লে সহ ভারতে লঞ্চ হল Lenovo Legion Go, রয়েছে Ryzen...

৮.৮ ইঞ্চি ডিসপ্লে সহ ভারতে লঞ্চ হল Lenovo Legion Go, রয়েছে Ryzen Z1 Extreme প্রসেসর

বড় ডিসপ্লে ও AMD Ryzen Z1 Extreme চিপ সহ ভারতে লঞ্চ হল Lenovo Legion Go গেমিং কনসোল

আজ (২৭শে জুন) ভারতে লঞ্চ হল Lenovo Legion Go। এটি সংস্থার প্রথম উইন্ডোজ চালিত হ্যান্ডহেল্ড গেমিং কনসোল হিসেবে এসেছে। অন্যান্য বিশেষত্বের কথা বললে, ডিভাইসটি AMD Ryzen Z1 Extreme প্রসেসর দ্বারা চালিত। এতে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের IPS টাচস্ক্রিন, ১৬ জিবি র‍্যাম, মাইক্রোএসডি কার্ড রিডার এবং সুপার র‌্যাপিড চার্জিং সাপোর্ট সহ ৪৯.২ ওয়াট-আওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। আবার নিরবিচ্ছিন্ন কানেক্টিভিটির জন্য ওয়াই-ফাই এবং ব্লুটুথ সংযোগের সুবিধা পাওয়া যাবে। চলুন নতুন Lenovo Legion Go গেমিং কনসোলের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Lenovo Legion Go এর দাম ও লভ্যতা

এদেশের বাজারে Lenovo Legion Go গেমিং কনসোলের দাম ৮৯,৯৯০ টাকা রাখা হয়েছে। এটি শ্যাডো ব্ল্যাক কালারে এসেছে। আগ্রহীরা আগামী ১লা জুলাই থেকে এটি – ফ্লিপকার্ট, সংস্থার ওয়েবসাইট, এবং লেনোভো এক্সক্লুসিভ স্টোরগুলির মাধ্যমে কিনতে পারবেন।

লেনোভো জানিয়েছে যে, তাদের এই লেটেস্ট হ্যান্ডহেল্ড গেমিং কনসোলের সাথে পুরো এক বছরের অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রটেকশন প্ল্যানের সুবিধা দেওয়া হবে। একইসাথে ক্রেতাদের সম্পূর্ণ বিনামূল্যে একটি স্ক্রিন প্রোটেক্টরও অফার করা হবে।

Lenovo Legion Go গেমিং কনসোলের স্পেসিফিকেশন ও ফিচার

Lenovo Legion Go গেমিং কনসোলে রয়েছে ৮.৮-ইঞ্চির WQXGA (২৫৬০x১৬০০ পিক্সেল) IPS টাচ ডিসপ্লে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। ডিভাইসটি এএমডি রাইজেন জেড১ এক্সট্রিম প্রসেসর এবং এএমডি রেডিয়ন গ্রাফিক্স সহ এসেছে, যার সাথে ১৬ জিবি LPDDR5X র‍্যাম এবং ১ টেরাবাইট SSD স্টোরেজ যুক্ত।

ডিভাইসটিতে গেমাররা হল এফেক্ট জয়স্টিক সহ স্ট্যান্ডার্ড গেমিং কন্ট্রোলার লেআউটের অ্যাক্সেস পেয়ে যাবেন। এর বাম এবং ডান কন্ট্রোলারগুলি হ্যান্ডহেল্ড কনসোল থেকে আলাদা করা যাবে এবং স্বতন্ত্রভাবে ব্যবহারও করতে পারে গেমাররা। যার মধ্যে ডানদিকের কন্ট্রোলারটি FPS এবং শুটার টাইটেল (মাউসের মাধ্যমে পরিচালনা করা যায় এমন গেম) খেলার সময়ে এর্গোনমিক (ergonomic) মাউস হিসাবেও ব্যবহার করা যাবে। ডান কন্ট্রোলারে একটি বাটন বিহীন টাচপ্যাড রয়েছে, যার পরিমাপ ২৮.৫x২৮.৫ মিমি।

Lenovo Legion Go কনসোলে ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ৫.১ কানেক্টিভিটির সাপোর্ট পাওয়া যাবে। এতে – দুটি ইউএসবি ৪ টাইপ-সি পোর্ট, দুটি পোগো পিন কানেক্টর, একটি হেডফোন জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড রিডার রয়েছে। এই মডেলে সুপার র‌্যাপিড চার্জিং সাপোর্ট সহ ৪৯.২ ওয়াট-আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৮০ মিনিটের মধ্যে ১০০% চার্জ হতে সক্ষম। Lenovo Legion Go -এর পরিমাপ ২৯৮.৮৩x১৩১x৪০.৭ মিমি এবং ওজন ৮৫৪ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular