ফিচারে ঠাসা Lenovo Tab P11 Plus এবার ভারতে আসছে, পাওয়া যাবে Amazon থেকে

Avatar

Published on:

ভারতের বাজারে শীঘ্রই Lenovo Tab P11 Plus নামের একটি নতুন ট্যাবলেট লঞ্চ হতে চলেছে। যদিও, Lenovo এখনো পর্যন্ত এর আনুষ্ঠানিক লঞ্চ তারিখ ঘোষণা করা হয়নি। তবে ই-কমার্স ওয়েবসাইট Amazon আগেভাগেই উক্ত ট্যাবলেটটির ভারতে আগমন নিশ্চিত করেছে এবং একই সাথে এর মুখ্য ফিচারগুলিকেও টিজ করেছে। অনলাইন শপিং পোর্টালটির লিস্টিং অনুসারে, আপকামিং অ্যান্ড্রয়েড ট্যাবটি মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর সহ আসবে। এতে ডলবি অ্যাটমস সমর্থিত কোয়াড স্পিকার সিস্টেম পাওয়া যাবে। সর্বোপরি এই লেটেস্ট Lenovo ট্যাবলেটে ৭,৭০০এমএএইচ পাওয়ারের ব্যাটারি থাকবে, যা দীর্ঘ ১৫ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম বলেও টিজ করা হয়েছে। প্রসঙ্গত গত বছর ইউরোপের বাজারে চালু হওয়ার প্রায় ১ বছরের মাথায় ভারতে পা রাখতে চলেছে আলোচ্য ডিভাইসটি। যাইহোক চলুন Lenovo Tab P11 Plus ট্যাবলেটের ফিচার সম্পর্কে কি কি জানা গেছে তা দেখে নেওয়া যাক এবার।

ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে Lenovo Tab P11 Plus ট্যাবলেট, নিশ্চিত করলো Amazon

ভারত আসন্ন লেনোভো ট্যাব পি১১ প্লাস ট্যাবলেটের লঞ্চকে টিজ করতে ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজন ইতিমধ্যেই একটি ডেডিকেটেড ল্যান্ডিং পেজ তৈরি করেছে। যেখানে উক্ত ডিভাইসটির বেশ কয়েকটি মুখ্য ফিচার তথা স্পেসিফিকেশন টিজ করা হয়েছে। যদিও আনুষ্ঠানিক লঞ্চ তারিখ কিংবা দামের বিশদ সম্পর্কিত কোনো তথ্যই দেখা যায়নি এই মাইক্রোসাইটে।

অ্যামাজনের লিস্টিং অনুসারে, লেনোভোর এই লেটেস্ট ট্যাবলেটটি ডুয়াল-টোন মেটাল বডি সহ আসবে। এতে একটি ১১ ইঞ্চির ২কে (2K) IPS LCD ডিসপ্লে দেওয়া হবে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১৬.৭ মিলিয়ন কালার ডেপ্থ এবং ৭০% NTSC কালার গ্যামেট কভারেজ সাপোর্ট করবে। একই সাথে, ডিসপ্লেটি কম ব্লু লাইট নির্গমনের জন্য টিইউভি রাইনল্যান্ড সার্টিফায়েড বলেও টিজ করা হয়েছে।

আগেই বলেছি, পারফরম্যান্সের জন্য Lenovo Tab P11 Plus ট্যাবলেটে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে এবং এতে ৬ জিবি র‌্যাম পাওয়া যাবে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এই ট্যাবে ডলবি অ্যাটমস টেকনোলজির সমর্থন সহ কোয়াড স্পিকার সিস্টেম এবং স্মার্ট ভয়েস ডিএসপি সহ ডুয়াল-মাইক্রোফোন অ্যারে থাকবে। Lenovo Tab P11 Plus -এ ৭,৭০০এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে। এই ব্যাটারি একক চার্জে ১৫ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করে বলেও উল্লেখ করা হয়েছে অ্যামাজন লিস্টিংয়ে।

প্রসঙ্গত, গত বছর জুন মাসে Lenovo Tab P11 Plus ট্যাবলেটকে নির্বাচিত কয়েকটি বাজারে ২৯৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ২৬,৫০০ টাকা) প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ করা হয়েছিল। এটি তিনটি কালার অপশনে এসেছিল – মডার্নিস্ট টিল, প্ল্যাটিনাম গ্রে এবং স্লেট গ্রে।

সঙ্গে থাকুন ➥