Price Hike: জানুয়ারি থেকে ভারতে কোন কোন গাড়ি ও বাইকের দাম বাড়ছে, দেখে নিন এক নজরে

Avatar

Published on:

এ বছর দেশের একাধিক দুই এবং চার চাকার গাড়ি সংস্থা দাম বৃদ্ধির কথা ঘোষণা করেছে। বেশিরভাগ সংস্থা ১ জানুয়ারি, ২০২২ থেকেই নতুন দাম কার্যকর করতে চলেছে ৷ কাঁচামাল এবং নানাবিধ যন্ত্রাংশের ব্যয় বৃদ্ধির কারণকেই দায়ী করেছে সংস্থাগুলি। নতুন বছর থেকে কোন কোন সংস্থার গাড়ি  এবং বাইক/স্কুটারের দাম বাড়তে চলেছে, এক নজরে দেখে নেওয়া যাক।

Hero MotoCorp

ভারতের বৃহত্তম দু’চাকার গাড়ি প্রস্তুতকারী সংস্থা হল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। নতুন বছরে এই সংস্থাটিও তাদের মোটরসাইকেল এবং স্কুটারের দর বৃদ্ধির কথা  জানিয়েছে। ৪ জানুয়ারি থেকেই কার্যকর হতে চলেছে বর্ধিত মূল্য।

Maruti Suzuki

নতুন বছর থেকে মারুতি সুজুকি (Maruti Suzuki) সমস্ত মডেলের গাড়ির দাম বৃদ্ধির কথা জানিয়েছে। বাড়তি উৎপাদন খরচে সামাল দিতে এই সিদ্ধান্ত৷

Tata Motors

সমস্ত যাত্রীবাহী গাড়ির মূল্যবৃদ্ধির ঘোষণা করেছে দেশীয় অটোমোবাইল জায়ান্ট টাটা মোটর্স (Tata Motors)। ২০২২ এর জানুয়ারি থেকেই কার্যকর হতে চলেছে নতুন দাম। আইসিই (ICE) যাত্রীবাহী গাড়ির পাশাপাশি এটি বিদ্যুৎ চালিত যানবাহনেরও দাম বৃদ্ধি করতে চলেছে।

Toyota

টয়োটা কিলোস্কার মোটর্স (Toyota Kirloskar Motors) ২০২২ থেকে তাদের গাড়ির দাম বাড়াবে বলে ঘোষণা করেছে। এক সাংবাদিক বৈঠকে সংস্থাটি জানিয়েছে, কাঁচামাল-সহ ইনপুট খরচ বৃদ্ধির কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

Ducati

ডুকাটি (Ducati) তাদের সমস্ত মডেলের মোটরসাইকেলের মূল্য বৃদ্ধি করতে চলেছে। জানুয়ারির প্রথম দিন থেকে দেশে সংস্থার ৯টি ডিলারশিপেই এই নতুন দাম কার্যকর করা হবে।

Audi

বিলাসবহুল গাড়ি প্রস্তুতকারীদের মধ্যে অন্যতম অডি (Audi)-র ভারতীয় শাখা এই মূল্যবৃদ্ধির পথেই হেঁটেছে। নতুন বছরের প্রথম দিন থেকে সংস্থাটি নিজেদের গাড়ির দাম ৩ শতাংশ বাড়ানোর কথা জানিয়েছে।

Skoda

২০২২-এর ১ জানুয়ারি থেকে ভারতে স্কোডার গাড়ির দাম ৩ শতাংশ হারে বাড়তে চলেছে৷ ব্যবসা পরিচালনার খরচ-সহ ইনপুট কস্ট মাথাচাড়া দিয়ে ওঠার ফলে গাড়ির দামবৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্কোডা (Skoda) কর্তৃপক্ষ।

Kawasaki

অন্যান্য সংস্থার মত কাওয়াসাকি (Kawasaki)-ও একই পথের পথিক। ২০২২, ১ জানুয়ারি থেকে এই কোম্পানিটি তাদের বেশ কয়েকটি মোটরসাইকেলের দাম বাড়ানোর কথা জানিয়েছে।

সঙ্গে থাকুন ➥