১০ বছর পরে হারিয়ে যাওয়া iPhone মিলল টয়লেটের ভেতরে! আশ্চর্য ঘটনা সম্পর্কে বিস্তারিত জেনে নিন

Published on:

Apple (অ্যাপেল)-এর বিশ্বখ্যাত আইফোন সম্পর্কে একাধিক চমকপ্রদ ঘটনার খবর হামেশাই প্রকাশ্যে আসে। দীর্ঘদিন বাদে জলের তলা থেকে উদ্ধার হওয়া, কিংবা অনেক উঁচু থেকে পড়ে গিয়েও অক্ষত অবস্থায় কার্যকর থাকা – আইফোনের এমন নজিরবিহীন কাণ্ডকারখানা প্রায়শই খবরের শিরোনামে থাকে। তবে এবার আইফোনকে কেন্দ্র করে এক অত্যন্ত চাঞ্চল্যকর ঘটনার কথা সামনে এল। রিপোর্ট অনুযায়ী, মেরিল্যান্ডের একজন মার্কিন বাসিন্দা, বেকি বেকম্যানের আইফোনটি (সম্ভবত iPhone 4) ২০১২ সালে হারিয়ে যায়। কিন্তু তখন তন্নতন্ন করে খুঁজেও ডিভাইসটির কোনো হদিশ মেলেনি। কিন্তু সম্প্রতি ১০ বছর পরে তার টয়লেটের ভিতর থেকে পাওয়া গেল হারিয়ে যাওয়া আইফোনটি, তাও আবার মোটামুটি অবিকৃত অবস্থায়!

দীর্ঘদিন ধরে হারানো ফোনের কোনো খোঁজ না মেলায় সেটি পুনরায় পাওয়ার আশা একপ্রকার ছেড়েই দিয়েছিলেন বেকম্যান। ফলে আস্তে আস্তে নতুন ফোন কিনে পুরোনো ঘটনা প্রায় ভুলেই গিয়েছিলেন তিনি। কিন্তু সম্প্রতি ওই মহিলার অ্যাপার্টমেন্টের টয়লেটে ফ্ল্যাশ করা মাত্রই একটি অদ্ভুত শব্দের আবির্ভাব ঘটছিল, যা তাকে ভীষণরকমভাবে ভাবিয়ে তোলে। ঠিক কী কারণে ফ্ল্যাশ করার পর এই শব্দটির উৎপত্তি হচ্ছে, তা জানতে তিনি রীতিমতো সরেজমিনে তদন্ত নামেন। আর এর ফলাফল দেখে তো তার রীতিমতো চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড়!

তিনি দেখেন যে, টয়লেটের চেম্বারে একটি ফোন আটকা পড়ে রয়েছে যে কারণে এই অদ্ভুত আওয়াজটি হচ্ছে। বেকম্যানের স্বামী তখন আবিষ্কার করেন যে, এটিই হল সেই ২০১২ সালের হারিয়ে যাওয়া আইফোন! অর্থাৎ, আইফোনটি তখন অন্য কোনো কারণে হারায়নি, বরং ভুলবশত টয়লেটে পড়ে গিয়েছিল। কিন্তু অবাক করা ব্যাপারটি হল, ১০ বছর পরেও আইফোনটির মৌলিক কাঠামোটি কিন্তু একইরকম রয়েছে, শুধু কভারটি ফোন থেকে আলাদা হয়ে গেছে।

তবে ফোনটি এখনও কার্যক্ষম অবস্থায় আছে কি না, সে বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। উল্লেখ্য যে, ২০১৬ সালে iPhone 7 সিরিজের হাত ধরে আধখাওয়া আপেলের লোগোযুক্ত ডিভাইসগুলি জল প্রতিরোধী হওয়া শুরু করে। তাই ২০১২ সালে হারানো এই ফোনটিকে ১০ বছর ধরে জলে থাকার পরও সক্রিয় অবস্থায় ফিরে পাওয়ায় সম্ভাবনা অনেকটাই কম। তবে ১০ বছরব্যাপী নিজের বাড়িতে থাকা সত্ত্বেও সাধের আইফোনটির সন্ধান যে খোদ মালিকই পাননি, এটাই এক অদ্ভুত আশ্চর্যের বিষয়! যদিও এই ঘটনায় আইফোনের কোনো জয়গাথা বিশেষভাবে প্রতিফলিত হয় না, তবে চাঞ্চল্যকর খবর হিসেবে এটি যে পাঠকদের নজর কাড়তে বাধ্য, সেকথায় সন্দেহ নেই!

সঙ্গে থাকুন ➥