Mahindra New Alfa CNG: মাহিন্দ্রা সিএনজি চালিত অটো লঞ্চ করল, প্রায় ৪ লক্ষ টাকার জ্বালানি সাশ্রয়

Published on:

মাহিন্দ্রা গোষ্ঠীর বৈদ্যুতিক যানবাহনের শাখা মাহিন্দ্রা ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড (Mahindra Electric Mobility Ltd) তাদের আলফা ব্র্যান্ডের সিএনজি পরিচালিত নতুন তিন চাকা গাড়ি লঞ্চের কথা ঘোষণা করল। যা কার্গো (পণ্য বহনকারী) এবং প্যাসেঞ্জার (যাত্রী বহনকারী) সংস্করণে বাজারে আনা হয়েছে৷ আলফা প্যাসেঞ্জার ডিএক্স বিএস৬ সিএনজি (Alfa Passenger DX BS6 CNG) নামক প্যাসেঞ্জার ভার্সনের ২,৫৭,০০০ টাকা ও আলফা লোড প্লাস  (Alfa Load Plus) কার্গোর মূল্য ২,৫৭,৮০০ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে।

মাহিন্দ্রা ইলেকট্রিক মোবিলিটির তরফে দাবি করা হয়েছে একটি ডিজেল চালিত তিন চাকার গাড়ির সাথে তুলনা করলে পাঁচ বছরে তাদের আলফা কার্গো এবং প্যাসেঞ্জার ৪ লক্ষ টাকা পর্যন্ত জ্বালানি খরচ সাশ্রয় করতে সক্ষম। উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তেলেঙ্গানা, রাজস্থান, মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি, বিহার, ঝাড়খন্ড, কেরল এবং মধ্যপ্রদেশে মাহিন্দ্রার ডিলারশিপ থেকে কেনা যাবে অটো দু’টি। Alfa Passenger DX BS6 CNG ও Alfa Load Plus-এর ফিচারগুলির সম্বন্ধে জেনে নেওয়া যাক।

মাহিন্দ্রা আলফা সিএনজি ফিচার্স (Mahindra Alfa CNG Features)

মাহিন্দ্রা ইলেকট্রিক মোবিলিটির তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে Alfa DX Passenger প্রতি কেজি সিএনজিতে ৪০.২ কিমি পথ চলতে সক্ষম। অন্য দিকে, Alfa Load Plus-এর মাইলেজ ৩৮.৬ কিমি/কেজি। তবে এগুলি ARAI-এর পরীক্ষিত মাইলেজ৷ ফলে বাস্তব দুনিয়ার সাথে হেরফের হতে পারে। এর ইঞ্জিন থেকে ২৩.২ এনএম টর্ক পাওয়া যাবে। আবার কম গতিতেও ২০ এনএমের কাছাকাছি টর্ক উপলব্ধ।

রাগেড আলফা প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে গাড়ি দুটি। তিন চাকার গাড়িটি নির্মাণে বেস্ট-ইন ক্লাস ০.৯০ মিমি ধাতব পাত ব্যবহার করা হয়েছে। সমগ্র ভারতে ৮০০+ ডিলার টাচ পয়েন্ট থেকে Mahindra Alfa CNG-র পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছে তারা। নতুন জ্বালানি অপশন আসার ফলে মাহিন্দ্রা আলফা অটো এখন ডিজেল, বৈদ্যুতিক এবং সিএনজি, তিন ধরণের বিকল্পেই বেছে নিতে পারবেন গ্রাহকরা।

সঙ্গে থাকুন ➥