Mean Metal Motors Azani: ভারতের প্রথম ইলেকট্রিক সুপারকার, একচার্জে ৫৫০-৭০০ কিলোমিটার পথ চলবে

Avatar

Published on:

বিশ্বখ্যাত সুপারকার ব্র্যান্ডগুলিকে টেক্কা দিতে আসছে বয়সে নবীন এক ভারতীয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা। নাম মিন মেটাল মোটর্স (Mean Metal Motors)। Azani নামে একটি ইলেকট্রিক হাইপারকার লঞ্চ করে পারফরম্যান্স ফোকাসড গাড়ির মানচিত্রে ভারতকে প্রতিষ্ঠা করতে চায় তারা।

Mean Metal Motors Azani স্পেসিফিকেশন

প্রাশ্চাত্যের ইলেকট্রিক সুপারকারদের সাথে পাল্লা দেবে মিন মেটাল মোটর্সের আজানি। গাড়ির পারফরম্যান্স নিয়ে চোখ কপালে ওঠার মতো দাবি করছে তারা। সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটের লিস্টিং অনুসারে এই গাড়ি একচার্জে ৫৫০-৭০০ কিলোমিটার পথ সফর করতে পারবে। গাড়িতে ১২০ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে।

মিন মেটাল মোটর্সের আজানি সর্বোচ্চ ৩৫০ কিমি/ঘন্টা গতিবেগে চলতে পারবে। গাড়িটি শূণ্য থেকে শতভাগে গতি তুলতে সময় লাগবে মাত্র ২.১ সেকেন্ড। এর মোটরের পিক আউটপুট ১ হাজার বিএইচপি ও ১ হাজার এনএম।

Mean Metal Motors Azani ফিচার

ইলেকট্রিক পাওয়ার স্টিয়ারিং, অগমেন্টেড রিয়েলিটি ডিসপ্লে, অ্যাডভ্যান্সড টেলিম্যাটিক্স, ব্লাইড স্পট ডিটেকশন, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোলের মতো কাটিং এজ ফিচার থাকছে এই গাড়িতে।

বাজারে গাড়িটি কবে আসবে তা এখনও সংস্থার তরফে জাননো হয়নি। তবে ২০২২-এর সালের দ্বিতীয়ার্ধে মিন মেটাল মোটর্সের আজানির প্রথম প্রটোটাইপ মডেল চলে আসবে বলে ঘোষণা করা হয়েছে। আবার ওয়েবসাইটে গাড়িটির বুকিংও চালু হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥