HomeTech NewsMeta Verified: ফেসবুক ও ইনস্টাগ্রামের জন্য চালু হল ব্লু টিক পরিষেবা, মাসে...

Meta Verified: ফেসবুক ও ইনস্টাগ্রামের জন্য চালু হল ব্লু টিক পরিষেবা, মাসে দিতে হবে ৯৯০ টাকা

Meta মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের সাবস্ক্রিপশন মডেল চালু করল। Facebook এবং Instagram ব্যবহারকারীরা এখন ১১.৯৯ ডলার (প্রায় ৯৯০ টাকা) মাসিক ফি প্রদান করে তাদের অ্যাকাউন্ট ভেরিফাই করতে পারবেন। যদিও এই ফি মোবাইল ভার্সনের জন্য। ওয়েব ভার্সনের জন্য ফি ধার্য করা হয়েছে ১৪.৯৯ ডলার অর্থাৎ প্রায় ১২৪০ টাকা। মেটার এই সাবস্ক্রিপশন ভিত্তিক ভেরিফাই ফিচারটি চলতি বছরের ফেব্রুয়ারি থেকে পরীক্ষা করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে মাইক্রোব্লগিং সাইট Twitter কে প্রায় ৩,৬৩,৩০০ কোটি টাকায় কিনে ব্লু সাবস্ক্রিপশন মডেল চালু করেছিলেন ইলন মাস্ক। টুইটার ব্লু সাবস্ক্রিপশন মডেলের অধীনে, ব্যবহারকারীরা অর্থ প্রদান করে তাদের অ্যাকাউন্ট ভেরিফাই করতে পারেন।

ভারতে Twitter ব্লু টিক এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানের সুবিধাগুলি পেতে মোবাইল ব্যবহারকারীদের প্রতি মাসে ৯০০ টাকা দিতে হবে। এছাড়া কোম্পানি একটি সস্তা সাবস্ক্রিপশন প্ল্যানও এনেছে, যার মূল্য ৬৫০ টাকা ধার্য করা হয়েছে।

যাইহোক, গতমাসে Meta-র পেড ভেরিফাইড ফিচার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে পরীক্ষামূলক ভাবে চালু করা হয়। সংস্থার তরফে জানানো হয় যে, ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করতে হলে সরকারি পরিচয়পত্র দিতে হবে। যেসব ব্যবহারকারী অর্থ প্রদান করবেন তারা সরাসরি কাস্টমার কেয়ার থেকে সাহায্য পাবেন এবং তাদের পোস্টগুলিও আরও বেশি সংখ্যক মানুষের পৌঁছে যাবে।

RELATED ARTICLES

Most Popular