Microsoft Defender: অনলাইনে প্রতারিত হওয়ার সম্ভবনা কমবে, মাইক্রোসফট আনল নয়া সিকিউরিটি টুল

Published on:

ক্ষতিকারক অসংখ্য ভাইরাস ও জালিয়াতি থেকে ইন্টারনেট ব্যবহারকারীদের সর্বাত্মক সুরক্ষা দিতে Defender নামের এক সম্পূর্ণ নতুন অনলাইন সিকিউরিটি টুল সর্বসমক্ষে নিয়ে এল রেডমন্ড-ভিত্তিক জনপ্রিয় সংস্থা মাইক্রোসফট (Microsoft)। আপাতত শুধু মাইক্রোসফট ৩৬৫ পার্সোনাল ও ফ্যামিলি সদস্যদের জন্য কোম্পানি এই সিকিউরিটি টুল লঞ্চ করেছে। Microsoft -এর বক্তব্য, ভাইরাসের চোখ-রাঙানির সাথে অনলাইন প্রতারণার জন্য ব্যবহৃত টোপের বিরুদ্ধেও আলোচ্য Defender টুল ইউজারদের ডেটা ও ডিভাইসকে পূর্ণ সুরক্ষিত রাখবে।

মাইক্রোসফটের নবাগত Defender টুলের বিশেষত্ব

মাইক্রোসফটের কথা অনুযায়ী Defender নামের নবাগত অনলাইন সিকিউরিটি টুল এন্ডপয়েন্ট টেকনোলজির জন্য তৈরী করা হয়েছে। ফলত এটি উইন্ডোজের বিদ্যমান সুরক্ষাকে আরও সংহত করবে। আলোচ্য সিকিউরিটি টুলের উপস্থিতিতে প্রত্যেকেই নিজ নিজ সিস্টেমের নিরাপত্তার ব্যাপারে নিশ্চিন্ত থাকতে পারবেন বলে Microsoft দাবি করেছে।

শুধু এটুকুই নয় ডিফেন্ডারের অতি সহজ নিয়ন্ত্রণযোগ্য সিঙ্গল বা একক ড্যাশবোর্ড স্ক্রিন থেকে পরিবারের অন্যান্য সদস্যদের নিরাপত্তা ব্যবস্থা পরিচালনা সম্ভব। অর্থাৎ নিজের সিস্টেমের পাশাপাশি অন্যদেরও বাড়তি নিরাপত্তা যোগানোর কাজ করবে ডিফেন্ডার।

এছাড়া সিস্টেমে বিদ্যমান অ্যান্টি-ভাইরাস সলিউশন -কে/গুলিকে (যেমন – Norton বা McAfee) চিহ্নিত করে মাইক্রোসফটের নয়া টুল তাদের একক ড্যাশবোর্ডে হাজির করবে।

সর্বোপরি আলোচ্য সিকিউরিটি টুলের দ্বারা উইন্ডোজ ডিভাইস নিরাপত্তাকে অাইওএস, অ্যান্ড্রয়েড বা ম্যাকওএস প্ল্যাটফর্মে ছড়িয়ে দেওয়া যাবে। পরিবারের অন্যেরা উপরের যে কোনো প্ল্যাটফর্মের সদস্য হলে আলোচ্য ব্যবস্থার মাধ্যমে তারা বিশেষ ‘ম্যালওয়্যার সুরক্ষা’ লাভ করবেন। এর সাথে ডিফেন্ডার ইনস্ট্যান্ট সিকিউরিটি অ্যালার্ট সহ ইউজার ডিভাইস ও ডেটাকে সুরক্ষিত রাখার উপায় বাতলাবে।

Microsoft -এর সিকিউরিটি, কমপ্লায়েন্স, আইডেন্টিটি এবং ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্বে থাকা কর্পোরেট ভাইস-প্রেসিডেন্ট বাসু জাক্কাল একটি বিবৃতিতে দাবি করেন যে, নিজেদের ডেটা ও ডিভাইস নিরাপদে রাখতে অধিকাংশ ব্যবহারকারী একাধিক সিকিউরিটি প্রোডাক্টের দ্বারস্থ হন। এহেন উপায়ে অনলাইন থ্রেটের মোকাবিলা করা হয়ে দাঁড়ায় আরো কঠিন। নয়া ডিফেন্ডার সিকিউরিটি টুল ব্যবহার করে ইউজারগণ উক্ত সমস্যা থেকে অব্যাহতি পাবেন বলে জাক্কাল জানিয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার থেকেই Windows, iOS, macOS এবং Android প্ল্যাটফর্মের কোটি কোটি সদস্যের জন্য নয়া Defender App রিলিজ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥