MINI Cooper SE: বাজারে আসেনি, তাও বুকিং শুরু হওয়ার দু’ঘন্টার মধ্যেই বিক্রি শেষ এই গাড়ির

Published on:

ভারতের মাটিতে পা রাখার আগেই বিক্রি শুরু হয়ে গেল বিএমডব্লিউ (BMW) মালিকানাধীন সংস্থার গাড়ি মিনি কুপার এসই (Mini Cooper SE)। এখনো লঞ্চ হয়নি কিন্তু তার আগেই প্রি-বুকিং নেওয়া শুরু করল মিনি। বুকিং শুরু হওয়ার মাত্র দুই ঘণ্টাতেই ৩০ টি গাড়ি বিক্রি হয়েছে বলে সোশ্যাল মিডিয়াতে জানিয়েছে সংস্থাটি। গত ২৯ অক্টোবর মিনি কুপার এসই (Mini Cooper SE)-র বুকিং নেওয়া শুরু হয়েছিল। যদিও কয়েক ঘন্টার মধ্যেই সবকটা গাড়ি বুকিং হয়ে যায়। এক লক্ষ টাকার বিনিময়ে করা গেছিল বুকিং। আসুন গাড়িটির ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

Mini Cooper SE: ফিচার (সম্ভাব্য)

ই-গাড়িটির সম্মুখে কোনো গ্রিল নেই। এছাড়াও এর ক্রোমটিতে ‘S’ এর পরিবর্তে নতুন ‘E’ ব্যাজ লাগানো থাকতে পারে। নতুন Quirky অ্যালয় হুইলের সাথে দেখা মিলতে পারে এর। অন্যান্য ফিচারগুলির মধ্যে এলইডি ডিআরএল সহ গোলাকার হেডল্যাম্প, ইউনিয়ন জ্যাক থিমের এলইডি টেললাইট, গোলাকার ওআরভিএমস (ORVMs) হল তাৎপর্যপূর্ণ। এছাড়াও অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সহ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকতে পারে এতে।

Mini Cooper SE: ইঞ্জিন

৩২.১ কিলোওয়াট ক্ষমতা সম্পন্ন ব্যাটারিটি একবার সম্পূর্ণ চার্জে ২৭০ কিমি‌ রেঞ্জ দিতে পারে বলে জানানো হয়েছে। এর ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ১৮৪ এইচপি শক্তি এবং ২৭০ এনএম টর্ক পাওয়া যেতে পারে। এছাড়াও ০ থেকে ১০০ কিমি প্রতি ঘন্টা গতিবেগ তুলতে কুপার এসই-র সময় লাগবে মাত্র ৭.৩ সেকেন্ড বলে দাবি করেছে মিনি।

Mini Cooper SE: দাম

বুকিং নেওয়া শুরু হয়ে গেলেও এর দাম এখনো অফিশিয়ালি জানায়নি সংস্থাটি। তবে প্রিমিয়াম রেঞ্জের গাড়িটির মূল্য ৫০ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। ভারতে এটি খুব শীঘ্রই লঞ্চ হবে বলে খবর।

Mini Cooper SE-র প্রসঙ্গে সংস্থার সভাপতি (বিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়া) বিক্রম পাওয়া (Vikram Pawah) বলেছেন, “আরবান মোবিলিটি সেগমেন্টে মিনি ইলেকট্রিক গাড়িটি আরো একবার সম্মুখসারিতে জায়গা করে নিয়েছে। এত প্রি-বুকিং দেখে আশা করা যাচ্ছে আমাদের গ্রাহক ও অনুরাগীরা এটি কিনবেন। Mini Cooper SE ভারতের প্রথম সম্পূর্ণ বৈদ্যুতিক প্রযুক্তি নির্ভর গাড়ি হতে চলেছে।”

সঙ্গে থাকুন ➥