S Pen সাপোর্ট সহ আসবে একাধিক Galaxy ডিভাইস, জানালো Samsung

Published on:

এতদিন আমরা Samsung এর Galaxy Note, Tablet প্রভৃতিতে S Pen এর সাপোর্ট দেখেছিলাম। তবে গতকাল প্রথম Galaxy S সিরিজের এস পেন সাপোর্ট যুক্ত স্মার্টফোন হিসাবে লঞ্চ হয়েছে Samsung Galaxy S21 Ultra। কিন্তু আপনি যদি এই কারণে গ্যালাক্সি এস২১ আলট্রা কেনার কথা ভাবেন, তাহলে আরেকটু অপেক্ষা করুন। কারণ রিপোর্ট অনুযায়ী, স্যামসাং শীঘ্রই আরও গ্যালাক্সি ডিভাইসের সাথে S Pen সাপোর্ট দেবে। যদিও ডিভাইসগুলির নাম এখনও জানা যায়নি।

তবে SamMobile এর রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই আরও কিছু গ্যালাক্সি ডিভাইস এস পেন সাপোর্ট সহ লঞ্চ হবে। কোম্পানির একজন মুখপাত্র স্যামমোবাইলকে এই খবর জানিয়েছেন। তিনি বলেছেন, “আমরা আমাদের গ্রাহকদের জীবনকে সহজ ও উন্নত করতে নিরবচ্ছিন্নভাবে এবং ক্রমাগত প্রবাহিত নতুন মোবাইল অভিজ্ঞতা উদ্ভাবন করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা গ্যালাক্সি এস ২১ আল্ট্রা তে S Pen সাপোর্ট দেওয়ার মত সাহসী সিদ্ধান্ত নিয়েছি, এবং ভবিষ্যতে আরও গ্যালাক্সি ডিভাইসে এই এক্সপেরিয়েন্স পাওয়া যাবে।”

যদিও তিনি কোন কোন ফোনে এস পেন সাপোর্ট পাওয়া যাবে, তা জানাননি। তবে আশা করা যায় গ্যালাক্সি এ সিরিজের হাই এন্ড ভ্যারিয়েন্টগুলিতে এই প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। ইতিমধ্যেই জানা গেছে Samsung Galaxy Z Fold 3 তে এস পেন সাপোর্ট থাকবে।

এবার যদি আপনি ভাবেন এই এস পেন আসলে কি? তাহলে আপনাকে বলি এটির সাহায্যে স্টাইলাস আঁকতে, নোট নিতে, ফটো এডিট করতে এবং ডকুমেন্টগুলিতে স্বাক্ষর করতে ব্যবহার করা যায়। কোম্পানির তরফে জানানো হয়েছে Galaxy S21 Ultra এর সাথে এস পেন নিতে হলে ৪০ ডলার (২,৯০০ টাকা) অতিরিক্ত দিতে হবে। যদিও পুরানো এস পেন থাকলেও সেটি ডিভাইসে সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥