ট্রিপল রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হল Moto G 5G, আছে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর

Avatar

Published on:

গত কয়েকসপ্তাহ ধরে বিভিন্ন তথ্য ফাঁস হওয়ার পর Motorola অবশেষে লঞ্চ করলো Moto G 5G। এই ফোনটি ইউরোপের মার্কেটে লঞ্চ হয়েছে। ফোনটি জুলাইয়ে লঞ্চ হওয়া Moto G 5G Plus এর ডাউনগ্রেড ভার্সন। Moto G 5G ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন, স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর, ৬০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা।

Moto G 5G এর দাম ও লভ্যতা

মোটো জি ৫জি এর দাম শুরু হয়েছে ২৯৯.৯৯ ইউরো থেকে, যা প্রায় ২৬,২৪০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪৯.৯৯ ইউরো (প্রায় ৩০,৬২০ টাকা)। তবে ইউরোপের কিছু অঞ্চলে ফোনটি ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সহও পাওয়া যাবে। ফোনটি ফ্রস্টেড সিলভার, ভলকানিক গ্রে কালারে পাওয়া যাবে। বেলজিয়াম সহ ইউরোপের বেশ কিছু জায়গায় ফোনটি সেলের জন্য উপলব্ধ। তবে নেদারল্যান্ডে ফোনটি ডিসেম্বর থেকে পাওয়া যাবে। এদিকে ভারতে Moto G 5G লঞ্চ হবেনা কিনা তা জানা যায়নি।

Moto G 5G এর স্পেসিফিকেশন

মোটো জি ৫জি ফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ম্যাক্স ডিভিশন ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০ এবং পিক্সেল ডেন্সিটি ৩৯৪ পিপিআই। আবার এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। ফোনটিতে ৬ জিবি র‍্যাম আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Moto G 5G ফোনের পিছনে তিনটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৭)। অন্য দুটি ক্যামেরা ৮ মেগাপিক্সেল ১১৮ ডিগ্রী আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। এই ক্যামেরায় নাইট ভিশন, স্লো মোশন, টাইম ল্যাপস ভিডিও, হাইপারলেপস ভিডিও প্রভৃতি ফিচার উপলব্ধ। আবার ফোনটির সামনে আছে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড, ফেস বিউটি মোড প্রভৃতি উপলব্ধ।

এই ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি অ্যাসয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে।

সঙ্গে থাকুন ➥