Moto G60 ও Moto G40 Fusion মিড রেঞ্জে সেরা ফিচার সহ ভারতে আসছে

Avatar

Published on:

Moto G সিরিজের দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে Motorola, হ্যান্ডসেট দুটি এমন স্পেসিফিকেশনের সাথে আসছে যা মিড-রেঞ্জ সেগমেন্টে এর আগে কখনও দেখা যায়নি। টিপস্টার মুকুল শর্মা অতি সম্প্রতি এমনই টুইট করে মোটোরোলাপ্রেমীদের হৃদকম্পন বাড়িয়ে দিয়েছিলেন। টুইট বার্তায় শর্মা মোটো সিরিজের আপকামিং এই ডিভাইস দুটির নাম উল্লেখ না করলেও, একটির ক্যামেরা স্পেসিফিকেশন শেয়ার করেছিলেন। তারপর Motorola, Moto G60 ও Moto G100 নামে দুটি স্মার্টফোন ভারতে লঞ্চ করবে বলে নেটমাধ্যমে চর্চা চলতে থাকে। মুকুল শর্মা আজ ফের টুইট করে অবশেষে স্মার্টফোন দুটির নাম জানিয়ে দিলেন। জানা গিয়েছে যে, আপকামিং মোটোরোলা স্মার্টফোন দুটির নাম Moto G60 ও G40 Fusion । শর্মার দাবি, মোটো জি৬০ ও মোটো জি৪০ ফিউশন, দুটি স্মার্টফোনেই একই চিপসেট দেখা যাবে।

টিপস্টার মুকুল শর্মার মতে, মোটো জি৬০ ও মোটো জি৪০ ফিউশন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট সহ আসতে চলেছে। শর্মার গত পরশু দিনের টুইট অনুযায়ী দুটি ফোনের মধ্যে একটি, সম্ভবত মোটো জি৬০, কোয়াড ক্যামেরা সিস্টেম সহ আসবে। এর প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। ফোনে তিনটি সেন্সর থাকলেও, সেগুলির মধ্যে একটি দ্বৈত ভূমিকা পালন করবে৷ সেক্ষেত্রে, আল্ট্রা ওয়াইড সেন্সরটি ম্যাক্রো ক্যামেরা হিসেবে কাজ করবে বলে আমরা মনে করছি। শর্মা আরও বলেছিলেন যে, ফোনটিতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

অপরদিকে মোটো জি৪০ ফিউশন ৬৪ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। এছাড়া Moto G60 ও Moto G40 Fusion স্মার্টফোনের বাদবাকি স্পেসিফিকেশন একইরকম থাকবে। সে ক্ষেত্রে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে, ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ দুটি ফোনের আগমন ঘটবে বলে অনুমান করা হচ্ছে।

অন্যদিকে Moto G100 ফোনটিরও ভারতে লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু মুকুল শর্মা মোটো জি১০০ এর প্রসঙ্গ তাঁর টুইটে আনেননি৷ তাই ফোনটির ভারতে পা রাখা নিয়ে একটা প্রশ্নচিহ্ন থেকেই গেল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥