Moto Razr 2022 দমদার Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Avatar

Published on:

moto-razr-2022-price-cny-5999-launched-sale-specifications-features

আজ প্রত্যাশামতোই মোটোরোলা (Motorola) চীনে লঞ্চ করেছে তাদের তিনটি বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Moto Razr 2022, Moto X30 Pro এবং Moto S30 Pro। উল্লেখযোগ্যভাবে, পূর্বসূরি রেজার মডেলগুলি Qualcomm-এর Snapdragon 7 সিরিজের চিপসেটের সাথে এসেছিল, তবে সদ্য উন্মোচিত Moto Razr 2022 হল একটি ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ডিভাইস, যাতে লেটেস্ট Snapdragon 8 Plus Gen 1 চিপসেটটি ব্যবহার করা হয়েছে। এছাড়াও, এই নতুন রেজার ফোনে একটি ১৪৪ হার্টজের P-OLED ফোল্ডেবল ডিসপ্লে, একটি সেকেন্ডারি স্ক্রিন, দুটি ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৩,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। চলুন এই নতুন মোটোরোলা স্মার্টফোনটির দাম, ডিজাইন ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

মোটো রেজার ২০২২-এর মূল্য এবং লভ্যতা (Moto Razr 2022 Price and Availability)

চীনে মোটো রেজার ২০২২-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭০,৯০০ টাকা)। আবার এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৬,৮০০ টাকা) এবং ৭,২৯৯ ইউয়ান (প্রায় ৮৬,২৫০ টাকা) নির্ধারণ করা হয়েছে। রেজার ২০২২ ব্ল্যাক এবং হোয়াইট কালার অপশনে বেছে নেওয়া যাবে। ডিভাইসটি চীনে আগামী ১৫ আগস্ট থেকে কেনার জন্য উপলব্ধ হবে। আগামী মাসে এই ফোল্ডেবল ফোনটি বিশ্ব বাজারেও পা রাখবে বলে আশা করা হচ্ছে।

মোটো রেজার ২০২২-এর ডিজাইন (Moto Razr 2022 Design)

পূর্বসূরি মোটো রেজার ২০১৯ এবং রেজার ৫জি মডেলগুলিতে ডিসপ্লে নচ, একটি বড় চিন এবং একক রিয়ার ক্যামেরা দেখা গেছে৷ তবে নবাগত মোটো রেজার ২০২২ ফোনটি একটি রিফ্রেশড ডিজাইন অফার করে। এই হ্যান্ডসেটের ইনার ফোল্ডেবল স্ক্রিনের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। ডিভাইসটির চিন অপেক্ষাকৃত পাতলা এবং এর রিয়ার প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ বর্তমান।

আবার পূর্বসূরি মডেলগুলির মতো, মোটো রেজার ২০২২-এও সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসটি আগের তুলনায় কম পুরু এবং এটি আরও টেকসই হিঞ্জ বা কব্জার সাথে এসেছে, যার ফলে ব্যবহারকারীরা এটিকে বিভিন্ন কোণে ফোল্ড করতে পারবেন।

মোটো রেজার ২০২২-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Moto Razr 2022 Specifications and Features)

মোটো রেজার ২০২২-এ আছে ৬.৭ ইঞ্চির ফোল্ডেবল পি-ওলেড পাঞ্চ-হোল প্রাইমারি প্যানেল। এই ডিসপ্লেটি ফুল এইচডি+ রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ১০ বিট কালার, এইচডিআর১০+ এবং ডিসি ডিমিং সাপোর্ট করে৷ ডিভাইসটির ব্যাক প্যানেলে একটি ২.৭ ইঞ্চির পি-ওলেড ডিসপ্লে রয়েছে। এই সেকেন্ডারি স্ক্রিনটি রিয়ার ক্যামেরার জন্য ভিউফাইন্ডার হিসাবে কাজ করবে এবং এটি মেসেজ দেখতে, এমনকি গেম খেলতেও ব্যবহার করা যাবে। মোটো রেজার ২০২২ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। এই ফোল্ডেবল হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ৪.০ (MyUI 4.0) কাস্টম স্কিনে রান করে। ফোনটি রেডি ফর ৩.৫-এর সাপোর্ট সহ আসে, যার মাধ্যমে এটিকে বাইরের ডিভাইসের সাথে সংযুক্ত করে পূর্ণ-বিকশিত ডেস্কটপ পিসি অভিজ্ঞতার সুবিধা নিতে পারবেন ব্যবহারকারীরা।

ফটোগ্রাফির জন্য, Moto Razr 2022-এর সেকেন্ডারি ডিসপ্লের ওপরে একটি অনুভূমিক ডুয়েল-ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে এবং প্রধান ক্যামেরাকে সহায়তা করার জন্য এতে একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্সও বর্তমান, যা ম্যাক্রো স্ন্যাপার হিসাবেও কাজ করতে পারে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, প্রাইমারি ডিসপ্লের ওপরে পাঞ্চ-হোলের মধ্যে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto Razr 2022 ৩,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সবশেষে, ডিভাইসটি ডুয়েল সিম সাপোর্ট, ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি-সি পোর্টের মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করে।

সঙ্গে থাকুন ➥