Motorola Defy: বিশ্বের প্রথম ডাস্টপ্রুফ এবং ওয়াটার-রেজিসট্যান্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোন নতুন মার্কেটে লঞ্চ হচ্ছে

Published on:

২০২১-এর জুন মাসে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছিল Motorola Defy স্মার্টফোনটি। তবে বিশ্বের প্রথম ডাস্টপ্রুফ এবং ওয়াটার-রেজিসট্যান্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি অনেক মার্কেটে আত্মপ্রকাশ করেনি। কিন্তু এখন Motorola Defy ব্রাজিলের ন্যাশনাল টেলিকমিউনিকেশন এজেন্সির থেকে সার্টিফিকেশন লাভ করেছে বলে জানা গেছে। তাই স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছে খুব শীঘ্রই ব্রাজিলে এই ফোনটির ওপর থেকে পর্দা সরাবে মোটোরোলা।

Motorola Defy কে দেখা গেল ব্রাজিলের সার্টিফিকেশন সাইটে

XT2083-8 মডেল নম্বর সহ মোটোরোলার একটি ফোন ব্রাজিলের ন্যাশনাল টেলিকমিউনিকেশন এজেন্সির সাইট থেকে সার্টিফিকেশন লাভ করেছে। উল্লেখ্য, এই মডেল নম্বরটি মোটোরোলা ডেফি রাগেড স্মার্টফোনের। তাই আশা করা যায় ব্রাজিলের বাজারে এই মিড রেঞ্জ ফোনটি শীঘ্রই পা রাখবে।

এদিকে টুডোসেলিউলার (TudoCelular) সাইট থেকেও মোটোরোলা ডেফি ফোনের ব্রাজিলিয়ান ভ্যারিয়েন্টটির কিছু ছবি প্রকাশ্যে এসেছে, যার থেকে এই স্মার্টফোনের ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। এই ছবিগুলি থেকে জানা গেছে, মোটোরোলা ডেফিতে একটি বড় ডিসপ্লে এবং ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে৷ এছাড়াও জানা গেছে মোটোরোলা ডেফি ফোনের রিটেল বক্সে ২০ ওয়াট চার্জিং স্পিডের অ্যাডাপ্টার থাকবে।

মোটোরোলা ডেফি – এর স্পেসিফিকেশন (Motorola Defy Specification)

মোটোরোলা ডেফি স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিউ ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন দেওয়া হয়েছে, যা মিড রেঞ্জ স্মার্টফোনে খুব একটা দেখতে পাওয়া যায় না।

ফটোগ্রাফির জন্য এই ফোনে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই সেটআপের মধ্যে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এছাড়াও ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Motorola Defy স্মার্টফোনের ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এই ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ বাজারে এসেছে। মোটোরোলার এই ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আবার নিরাপত্তার জন্য Motorola Defy ফোনে রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখতে পাওয়া যায়। এই ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কাস্টম স্কিনে।এই ফোনে আইপি৬৮ (IP68) জল-প্রতিরোধী রেটিং রয়েছে

সঙ্গে থাকুন ➥