১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল Motorola Moto Edge 20, Edge 20 Lite, Edge 20 Pro

Avatar

Published on:

দীর্ঘদিন চর্চায় থাকার পর অবশেষে নিজের বহুল প্রত্যাশিত ফ্ল্যাগশিপ সিরিজ Moto Edge 20 (মোটো এজ ২০)-এর ওপর থেকে পর্দা সরালো জনপ্রিয় হ্যান্ডসেট নির্মাতা Motorola (মোটোরোলা)। মাসের অন্তে পৌঁছে আজ সংস্থাটি তার নতুন সিরিজের অধীনে তিনটি স্মার্টফোন মডেল – Moto Edge 20 Pro (মোটো এজ ২০ প্রো), Edge 20 (এজ ২০) এবং Edge 20 Lite (এজ ২০ লাইট) লঞ্চ করেছে। এই ফোনগুলিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, শক্তিশালী প্রসেসর, হাই রিফ্রেশ রেট, ফাস্ট চার্জি সাপোর্ট সহ অত্যাধুনিক ফিচার আছে, যা ইউজারদের আরো সৃজনশীল অভিজ্ঞতা দেবে বলে মোটোরোলা একটি ব্লগ পোস্টে দাবি করেছে।

Motorola জানিয়েছে, Moto Edge 20 Pro হল কোম্পানির প্রথম স্মার্টফোন যেখানে পেরিস্কোপ স্টাইল টেলিফটো লেন্স রয়েছে। আবার Moto Edge 20 সম্পর্কে বলতে গিয়ে কোম্পানি দাবি করেছে, এটি মার্কেটের সবচেয়ে পাতলা 5G স্মার্টফোন (৬.৯৯মিমি পুরু)। তাহলে আসুন, এই নতুন মোটো এজ ২০ সিরিজের ফোনের বিশেষত্ব বা দাম জেনে নিই।

Moto Edge 20 Pro, Edge 20, Edge 20 Lite-এর স্পেসিফিকেশন

ফিচারের কথা বললে, মোটো এজ ২০ সিরিজের তিনটি ফোনেই OLED স্ক্রিন এবং ১৪৪ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটসহ (Amazon HDR) ৬.৭ ইঞ্চি ম্যাক্স ভিশন ডিসপ্লে রয়েছে, যা ক্রিস্টাল ক্লিয়ার দৃশ্য সরবরাহ করবে। এই ডিসপ্লে ১০-বিট কালার ও এইচডিআর ১০ সার্টিফিকেশন সহ এসেছে। মোটো এজ ২০ প্রো স্মার্টফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর, ১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই এজ ২০ প্রো-তে ৫০এক্স জুম সহ পেরিস্কোপ স্টাইলের ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হয়েছে। তাছাড়াও এটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ম্যাক্রো সেন্সর উপস্থিত। সিরিজের প্রো মডেলের ব্যাটারি সম্পর্কে মোটোরোলার দাবি, এটি একক চার্জে ৩০ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম দেবে। এতে ৩০ ওয়াট টার্বো পাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

এদিকে, স্ট্যান্ডার্ড মোটো এজ ২০ ফোনটি সমগ্র লাইন আপের মধ্যে সবচেয়ে পাতলা ফোন এবং স্ন্যাপড্রাগন ৭৭৮ ৫জি প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ সহ এসেছে। সাথে রয়েছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি এবং ট্রিপল রিয়ার ক্যামেরা (১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ম্যাক্রো সেন্সর এবং ৩০এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স)। সিরিজের তৃতীয় অর্থাৎ, মোটো এজ ২০ লাইট ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ চিপসেট এবং ৮ জিবি র‌্যাম রয়েছে। ফোনটি ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। ফটোগ্রাফির জন্য এতে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ম্যাক্রো ভিশন সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

Moto Edge 20 Pro, Edge 20, Edge 20 Lite-এর দাম, প্রাপ্যতা

মোটোরোলা এজ ২০ লাইট ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৩৪৯.৯৯ ইউরো (প্রায় ৩০,৮৯৫ টাকা) ধার্য করা হয়েছে। অন্যদিকে মোটো এজ ২০ (৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ) এবং এজ ২০ প্রো (১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ)-এর দাম রাখা হয়েছে যথাক্রমে ৪৯৯.৯৯ ইউরো (প্রায় ৪৪,১০০ টাকা) এবং ৬৯৯.৯৯ ইউরো (৬১, ৮০০ টাকার কাছাকাছি)। মোটো এজ ২০ সিরিজের এই নতুন এজ ২০, এজ ২০ প্রো এবং এজ ২০ লাইট স্মার্টফোনগুলি এখনও কেনার জন্য উপলব্ধ নয়। আশা করা হচ্ছে আগস্টে ইউরোপ, লাতিন আমেরিকা এবং এশিয়া জুড়ে কয়েকটি নির্বাচিত বাজারে এগুলির বিক্রি শুরু হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥