Motorola Moto G71 5G গ্লোবাল মার্কেটের পর এবার ভারত কাঁপাতে আসছে, 10 জানুয়ারি লঞ্চ

Avatar

Published on:

জল্পনার অবসান! জানুয়ারিতেই ভারতের বাজারে আসছে Motorola Moto G71 5G। গত বছর নভেম্বর মাসে গ্লোবাল মার্কেটে ফোনটি লঞ্চ হয়। তারপর থেকেই শোনা যাচ্ছিল খুব শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে মোটোরোলার এই স্মার্টফোনটি, কিন্তু লঞ্চের নির্দিষ্ট তারিখ সম্পর্কে ধোঁয়াশা ছিল। তবে এখন সংস্থাটির তরফের নিশ্চিত করে জানানো হয়েছে যে, আগামী ১০ জানুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে Motorola Moto G71 5G। এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, সর্বাধিক ৮ জিবি র‍্যাম, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ ও শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Motorola Moto G71 5G ভারতে লঞ্চ হচ্ছে জানুয়ারিতেই

মোটোরোলা ইন্ডিয়া তাদের নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে ভারতে মোটোরোলা মোটো জি৭১ ৫জি ফোনের লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। জানা গেছে আগামী ১০ জানুয়ারি এই মোটোরোলা ফোনটির উপর থেকে পর্দা সরাতে চলেছে সংস্থাটি। টুইটের সাথে একটি ইমেজও শেয়ার করেছে সংস্থা, যার থেকে জানা গেছে এদেশে মোটোরোলা মোটো জি৭১ ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।

মোটোরোলা মোটো জি৭১ ৫জি -এর দাম (Motorola Moto G71 5G Price)

ভারতে মোটোরোলা মোটো জি৭১ ৫জি ফোনটির দাম কত রাখা হতে পারে সে সন্বন্ধে এখনও কিছু জানা যায়নি। তবে ইউরোপের বাজারে লঞ্চের সময় এই স্মার্টফোনটির প্রারম্ভিক মূল্য ছিল ২৯৯.৯৯ ইউরো (আনুমানিক ২৫,২০০ টাকা)। সেইসময় এই ফোনের সাথেই গ্লোবাল মার্কেটে মোটোরোলা মোটো জি২০০, মোটোরোলা মোটো জি৫১, মোটোরোলা মোটো জি৪১ এবং মোটোরোলা মোটো জি৩১ লঞ্চ হয়। উল্লেখ্য মোটোরোলা মোটো জি৫১ এবং মোটোরোলা মোটো জি৩১ ইতিমধ্যেই ভারতে আত্মপ্রকাশ করেছে।

মোটোরোলা মোটো জি৭১ ৫জি -এর স্পেসিফিকেশন (Motorola Moto G71 5G Specifications)

মোটোরোলা মোটো জি৭১ ৫জি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০×২,৪০০ পিক্সেল) ম্যাক্স ভিশন OLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ ও অ্যাসপেক্ট রেশিও ২০:৯। ফটোগ্রাফির জন্য মোটোরোলা মোটো জি৭১ ৫জি ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের মধ্যে দেওয়া হয়েছে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এর সাথে সেলফি ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে রয়েছে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Motorola Moto G71 5G ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা কোর প্রসেসর। এই ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিনে।

পাওয়ার ব্যাকআপের জন্য মোটোরোলার এই ফোনে রয়েছে টার্বোপাওয়ার ৩০ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে একবার চার্জ দিলে দুদিন অবধি ব্যাটারি লাইফ পাওয়া যাবে বলে দাবি করেছে সংস্থা। এছাড়াও, Motorola Moto G71 5G ফোনের কানেক্টিভিটি অপশনে শামিল আছে- ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট ও ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥