Motorola: বিপদে পড়লে বাঁচাবে মোটোরোলার নয়া ডিভাইস, এক ক্লিকে নেটওয়ার্ক ছাড়াই কল

Avatar

Published on:

Motorola Satellite Phone Module Launching Today

স্যাটেলাইট কানেক্টিভিটি ক্রমেই আধুনিক স্মার্টফোনে একটি জনপ্রিয় ফিচার হয়ে উঠছে। যদিও এখনও পর্যন্ত, শুধুমাত্র মার্কিন ব্র্যান্ড অ্যাপল (Apple) এবং চীনা প্রযুক্তি সংস্থা হুয়াওয়ে (Huawei) এই ধরনের সংযোগ সহ মেনস্ট্রিম হ্যান্ডসেট বাজারে লঞ্চ করেছে৷ তবে, মোটোরোলা (Motorola) গত ফেব্রুয়ারি মাসে স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট সহ নির্দিষ্ট গ্রাহক-কেন্দ্রিক একটি রাগড স্মার্টফোন লঞ্চ করেছিল, যার নাম Motorola Defy 2। লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি এতে স্যাটেলাইট-সক্ষম মেসেঞ্জার, ডিফাই লিংক (Defy Link)-ও অফার করে। আর এখন একধাপ এগিয়ে, মোটোরোলা দ্বি-মুখী স্যাটেলাইট কলিং এবং টেক্সট মেসেজিংয়ের সাপোর্ট সহ একটি নতুন ফোন মডিউল বাজারে আনতে চলেছে।

Motorola-এর নতুন দ্বি-মুখী স্যাটেলাইট কানেক্টিভিটি মডিউল বাজারে আসছে

মোটোরোলা ঘোষণা করেছে যে, তারা আজ (২৫ আগস্ট) নতুন টিয়ানটং (Tiantong) স্যাটেলাইট ফোন মডিউলটি প্রকাশ করবে। এটি দ্বিমুখী স্যাটেলাইট ফোন কল এবং টেক্সট মেসেজিং সাপোর্ট করবে, যার সাহায্যে একটিমাত্র ক্লিকের মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের ফোনে স্যাটেলাইটের মাধ্যমে কল করতে সক্ষম হবেন। মডিউলের নামটি নির্দেশ করে যে, স্যাটেলাইট সংযোগটি চীনের মহাকাশ-ভিত্তিক ইনফরমেশন ইনফ্রাস্ট্রাকচার এবং ব্রিটিশ ইনমারস্যাট (Inmarsat) নেটওয়ার্কের চীনা বিকল্প, টিয়ানটং-১ (Tiantong-1) দ্বারা সরবরাহ করা হবে। উল্লেখযোগ্যভাবে, হুয়াওয়ে-এর মেট ৬০ সিরিজও তার কানেক্টিভিটি ফিচারের জন্য একই স্যাটেলাইট নেটওয়ার্ক ব্যবহার করবে।

এছাড়াও, মোটোরোলা নিশ্চিত করেছে যে এই স্যাটেলাইট ফোন মডিউলটি আজই চালু হবে। আন্দাজ করা যায়, আপাতত অ্যাক্সেসরিটি শুধুমাত্র চীনা মার্কেটে উন্মোচন করা হবে। যদিও কোম্পানি এখনও প্রকাশ করেনি যে, কোন স্মার্টফোনটি আসন্ন মডিউলের সাথে যুক্ত হবে বা এটি একাধিক মোটোরোলা ফোনের জন্য ডিজাইন করা হয়েছে কিনা। এর মূল্য সম্পর্কেও কোন তথ্য সামনে আসে।

যেমনটা আগেই উল্লেখ করা হয়েছে, মোটোরোলার একটি পূর্ণাঙ্গ স্যাটেলাইট কানেক্টিভিটি-সাপোর্টেড রাগড স্মার্টফোনও বাজারে এসেছে, যার নাম Defy 2। বুলিট (Bullitt)-এর কোলাবরেশনে নির্মিত ডিভাইসটি দ্বিমুখী স্যাটালাইট সংযোগ সাপোর্ট করে। এই ডিভাইসের মাধ্যমে টেক্সট মেসেজ পাঠানো এবং ২৪×৭ এসওএস (SOS) সহায়তা ছাড়াও, ব্যবহারকারীরা তাদের অবস্থান এবং চেক-ইন শেয়ার করতে পারেন। স্যাটেলাইট সংযোগ মোবাইল যোগাযোগের পরবর্তী গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠতে চলেছে বিবেচনা করে, মোটোরোলার এই পদক্ষেপ সত্যি প্রশংসনীয়।

সঙ্গে থাকুন ➥