Honda Activa 7G: স্টাইল সবার চেয়ে আলাদা হবে, নতুন স্কুটার লঞ্চের ইঙ্গিত দিল হোন্ডা

Avatar

Updated on:

New Honda Activa 7G Scooter Teased

পুজোর আগে গ্রাহকদের নয়া উদ্দীপনায় মাতিয়ে রাখতে জেগে উঠেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার সংস্থা হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। ইতিমধ্যেই ভারতের বাজারে Honda CB300F স্ট্রিটফাইটার বাইক লঞ্চ করেছে সংস্থাটি। তার রেশ না কাটতেই একটি টিজার প্রকাশ করে নতুন স্কুটারে লঞ্চের বার্তা দিল হোন্ডা। সেখানে কেবলমাত্র স্কুটারের সামনের কিছুটা অংশ দেখানো হয়েছে। যা দেখে অনুমান করা হচ্ছে এটি হতে পারে দেশের তথা হোন্ডার বেস্ট সেলিং স্কুটার Honda Activa-র নতুন প্রজন্মের মডেল। সংস্থার দাবি, এর স্টাইলিং সবার চেয়ে আলাদা হবে।

নাম না উল্লেখ থাকলেও মনে করা হচ্ছে, এটি Honda Activa 7G স্কুটার। এদিকে Activa 6G মডেলটি দু’বছর হয়ে গেল লঞ্চ হয়েছে। তাই অ্যাক্টিভাপ্রেমীরা দীর্ঘদিন ধরেই নতুন প্রজন্মের মডেলের জন্য অপেক্ষমান ছিলেন। নতুন টিজার দেখিয়ে আদতে তাঁদের প্রত্যাশা পূরণের ইঙ্গিত দিল সংস্থা। তবে 7G মডেলটি কবে লঞ্চ হবে সে সম্পর্কে সংস্থার থেকে কোনো বার্তা পাওয়া যায়নি।

অনুমান করা হচ্ছে Activa 7G তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হবে – স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং নরমাল। এটি একটি ১১০ সিসি ফ্যান কুল্ড ৪-স্ট্রোক ইঞ্জিন সমেত আসবে। যা থেকে উৎপন্ন হতে পারে সর্বোচ্চ ৭.৬৮ বিএইচপি ক্ষমতা এবং ৮.৭৯ এনএম টর্ক। ফিচারের তালিকায় দেখা মিলতে পারে এলইডি হেডলাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

আসন্ন স্কুটারটির সম্পর্কে কোনো বিশদ তথ্য প্রকাশ করেনি এইচএমএসআই। লঞ্চের সময়কাল সম্পর্কে কোন বার্তা পাওয়া না গেলেও অনুমান করা হচ্ছে চলতি বছর উৎসবের মরসুমে বাজারে পা রাখবে Activa 7G। প্রসঙ্গত, সদ্য লঞ্চ হওয়া CB300F-র দাম ২.২৬ লাখ টাকা (এক্স-শোরুম)। এতে রয়েছে অ্যাডভান্সড ওয়েল কুলিং টেকনোলজি সহ একটি ২৯৩ সিসি, ফোর ভাল্ভ SOHC ইঞ্জিন। যার সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ার বক্স।

সঙ্গে থাকুন ➥