Nexzu Mobility: ব্যাটারিচালিত সাইকেল আনছে নেক্সজু, ফেব্রুয়ারিতে লঞ্চ, একচার্জে 100 কিমি যাওয়ার দাবি

Published on:

অল্পবিস্তর দূরের রাস্তা পাড়ি দেওয়ার জন্য ‘দু’চাকার বন্ধু’ সাইকেলের জুড়ি মেলা ভার! এতে নেই কোনো পরিবেশ দূষণের চিন্তা, লাগে না খরচ, শুধু দু’চাকায় হাওয়া থাকলেই বেশ কিছুদূর চক্কর মেরে মুক্ত বাতাসে প্রাণ ভরানো যায়। তবে উপরকি যদি এটি বিদ্যুৎ চালিত হয় তবে তো কোন কথাই নেই! কোনোরকম পরিশ্রম ছাড়াই দিব্যি গন্তব্যস্থলে পৌঁছে যাওয়া যায়। হ্যাঁ, এবার এমনই বেশি রেঞ্জের এবং বেশি ওজন বহনকারী ইলেকট্রিক বাইসাইকেল লঞ্চ করতে চলেছে দেশীয় সংস্থা Nexzu Mobility। যার নাম Nexzu Bazinga। ই-সাইকেলটি দুটি ভ্যারিয়েন্ট আসতে চলেছে। চলছে বুকিং। ইতিমধ্যেই মডেল দুটির দাম জানিয়েছে সংস্থাটি।

বাইসাইকেলের পাশাপাশি পুণের সংস্থা নেক্সজু (Nexzu)-র ই-স্কুটার’ও রয়েছে। এখন মডেল দুটির উন্মোচন করা হলেও এর অফিশিয়াল লঞ্চ হবে ফেব্রুয়ারিতে। ভ্যারিয়েন্ট দুটির নাম – নেক্সজু বাজিঙ্গা (Nexzu Bazinga) ও নেক্সজু বাজিঙ্গা কার্গো (Nexzu Bazinga cargo)। সংস্থার তরফে জানানো হয়েছে, এর রেঞ্জ ১০০ কিমি। আবার এর কার্গো ভ্যারিয়েন্টটি ১৫ কেজি ওজন বহন করতে পারে।

সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে ই-সাইকেলটির প্রি-বুকিং করা যাচ্ছে। এই প্রসঙ্গে কোম্পানিটি জানিয়েছে, “চালককে ঝঞ্ঝাটহীন চড়া এবং নামার অভিজ্ঞতা দেবে এই চমকদার ডিজাইনের ই-সাইকেল। ডিজিটালি ডিজাইনের এই বাহনে নতুন অনুভূতি এবং লুক রয়েছে।”

Nexzu Bazinga ও Nexzu Bazinga cargo-র দাম যথাক্রমে ৪৯,৪৪৫ টাকা ও ৫১,৫২৬ টাকা। অন্যদিকে লঞ্চের কয়েকদিন পর থেকে এর ডেলিভারি শুরু হবে বলে জানানো হয়েছে। আবার এগুলি Zest Money-র ইএমআই বিকল্পের সহজ কিস্তিতে কিনতে পারবেন গ্রাহকরা।

সঙ্গে থাকুন ➥