Nothing Phone 1 Launch Today: আজ লঞ্চ হচ্ছে বহু প্রতীক্ষিত নাথিং ফোন ১, দাম সহ ফিচার আগেভাগে জেনে নিন

Published on:

Nothing Phone 1 আজ ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে। কোম্পানির তরফে ফোনটি লঞ্চ করার জন্য একটি অনলাইন ইভেন্টের আয়োজন করা হয়েছে। এই ইভেন্ট ভারতীয় সময় সাড়ে আটটা থেকে Nothing এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে সরাসরি দেখা যাবে। উল্লেখ্য, ইতিমধ্যেই জানা গেছে যে, Nothing Phone 1 এর ভারতে দাম রাখা হতে পারে ৩৪,৯৯৯ টাকা। আর এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ওলেড ডিসপ্লে থাকবে।

Nothing Phone 1 launch event livestream (নাথিং ফোন ১ এর লঞ্চ ইভেন্ট লাইভস্ট্রিম)

আগেই বলেছি নাথিং ফোন ১ লঞ্চ করার জন্য একটি ইভেন্টের আয়োজন করা হয়েছে। আগ্রহীরা ইভেন্টটি সন্ধ্যা ৮.৩০ থেকে Nothing India-র অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে দেখতে পারবেন। এছাড়া নিচে এম্বেড করা লিঙ্ক থেকেও ইভেন্টটি সরাসরি দেখা যাবে।

Nothing Phone 1 Expected Price in India (নার্থিং ফোন ১ ভারতে সম্ভাব্য দাম)

রিপোর্ট অনুযায়ী, ভারতে নার্থিং ফোন ১ এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৩৪,৯৯৯ টাকা। ফোনটি এদেশে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুই মেমরি কনফিগারেশনে লঞ্চ হবে বলে জানা গেছে।

এদিকে কিছুদিন আগে অ্যামাজনের জার্মানির ওয়েবসাইটে নার্থিং ফোন ১ কে অন্তর্ভুক্ত করা হয়। সেখানে ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের যথাক্রমে মূল্য রাখা হয়েছিল ৪৬৯.৯৯ ইউরো (প্রায় ৩৭,৯০০ টাকা) , ৪৯৯.৯৯ ইউরো (প্রায় ৪০,৩০০ টাকা) ও ৫৪৯.৯৯ ইউরো (প্রায় ৪৪,৩০০ টাকা)।

Nothing Phone 1 Expected Specifications (নার্থিং ফোন ১ সম্ভাব্য স্পেসিফিকেশন)

বিভিন্ন টিপস্টার ও সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে নাথিং ফোন ১ সিমেট্রিক বেজেল এবং পাঞ্চ-হোল কাট-আউট যুক্ত ডিসপ্লের সাথে আসবে। এতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য, এই ফোনে একটি আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। নাথিং ফোন ১ পাওয়া যাবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিংওএস (NothingOS) কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার কথা বললে, Nothing Phone 1-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেন্সর এবং একটি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। ডিভাইসটিতে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সাপোর্ট করবে। Nothing Phone 1 ১০ বিট ভিডিও রেকর্ডিং অফার করবে বলেও নিশ্চিত করা হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone 1 ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। তবে টিইউভি (TUV) সার্টিফিকেশন সাইটের তালিকা অনুসারে, এই ফোনের পাওয়ার অ্যাডাপ্টারটি সর্বোচ্চ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে এই নাথিং হ্যান্ডসেটের রিটেইল বক্সে চার্জিং অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত থাকবে না বলেই জানা গেছে।

সঙ্গে থাকুন ➥