Nothing Phone 1 Price Hike: লঞ্চের একমাস পরেই দাম বাড়লো নার্থিং ফোনের, নতুন মূল্য কত হল জেনে নিন

Avatar

Published on:

Nothing Phone 1 Price in India Hiked

Nothing Phone 1 গত ১২ জুলাই ভারতে লঞ্চ হয়েছিল এবং ২১ জুলাই ছিল এর প্রথম সেল। এখন প্রায় একমাস পরে Nothing এই ফোনের দাম বাড়ানোর কথা ঘোষণা করল। এখন থেকে ফোনটি ১,০০০ টাকা বেশি মূল্যে কিনতে হবে।

Nothing এর ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার, মানু শর্মা টুইট করে জানিয়েছেন যে, মুদ্রার দাম ওঠানামা ও কম্পোনেন্টের দাম বৃদ্ধির কারণে আমরা Nothing Phone 1 এর মূল্য বৃদ্ধি করতে বাধ্য হয়েছি। আসুন ফোনটির নতুন দাম জেনে নেওয়া যাক।

নার্থিং ফোন ১ এর দাম বাড়লো (Nothing Phone 1 Price in India Hiked)

নাথিং ফোন ১ এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছিল ৩২,৯৯৯ টাকা। আবার, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকায় ও ৩৮,৯৯৯ টাকায় নিয়ে আসা হয়েছিল।

তবে এখন দাম বাড়ার পর নাথিং ফোন ১ এর তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে যথাক্রমে ৩৩,৯৯৯ টাকা, ৩৬,৯৯৯ টাকা ও ৩৯,৯৯৯ টাকা খরচ করতে হবে।

Nothing Phone 1 এর স্পেসিফিকেশন, ফিচার

নাথিং ফোন ১ স্মার্টফোনের সামনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। আবার ফোনটির পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) ও এফ/১.৮৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। আর দ্বিতীয়টি হল – ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা এফ/২.২ অ্যাপারচার, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS), ১১৪-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং একটি ম্যাক্রো মোড সাপোর্ট করে।

পারফরম্যান্সের জন্য Nothing Phone 1-এ ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিংওএস (NothingOS) কাস্টম ইউজার ইন্টারফেসে চলে। সিকিউরিটির জন্য ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে।

এই ফোনটিতে উপস্থিত ডুয়েল স্টেরিও স্পিকার এবং তিনটি মাইক্রোফোন। এতে একটি গ্লিফ (Glyph) ইন্টারফেস রয়েছে, যা ব্যবহারকারীদের পৃথক কনট্যাক্ট এবং নোটিফিকেশনগুলির জন্য ফোনের পিছনের লাইট এফেক্টগুলি পার্সোনালাইস করতে দেয়৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone 1 ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট কিউআই (Qi) ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। ধুলো এবং জল প্রতিরোধের জন্য এটি IP53 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥