Nothing Phone (1) লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল, পেল IMDA সার্টিফিকেশন

Avatar

Published on:

গত কয়েক মাস ধরেই প্রযুক্তি মহলে নয়া টেক ব্র্যান্ড নাথিং (Nothing)-এর প্রথম স্মার্টফোন Nothing Phone (1)-কে নিয়ে আলোচনা চলছে। সংস্থার তরফে এই হ্যান্ডসেটটি সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ না করা হলেও, ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট এবং সূত্র থেকে জানা গেছে যে, আপকামিং ফোনটি স্বচ্ছ ব্যাক প্যানেল, সুপার-স্লিম বেজেল এবং একটি স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে আসতে চলেছে। এখন আবার এক জনপ্রিয় টিপস্টার লঞ্চের তারিখ প্রকাশের আগেই Nothing Phone (1)-কে সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করেছেন, যা এর আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

Nothing Phone (1) পেল IMDA সার্টিফিকেশন সাইটের অনুমোদন

টিপস্টার মুকুল শর্মা (@Stufflistings) সর্বপ্রথম A063 মডেল নম্বর সহ নাথিং ফোন (১)-কে সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সাইটে স্পট করেছেন এবং সাইটের তালিকাটি টুইটারে শেয়ারও করেছেন। তালিকাটি আরও প্রকাশ করে যে, আপকামিং এই ফোনে ৫জি কানেক্টিভিটি থাকবে এবং এটি ব্লুটুথ, ওয়াইফাই এবং এনএফসি সাপোর্টের সাথে আসবে।

আবার অন্য একটি টুইটে, মুকুল শর্মা নিশ্চিত করেছেন যে, নাথিং ফোন (১) বর্তমানে ইন্দোনেশিয়া, ভারত এবং মালয়েশিয়া সহ বেশ কয়েকটি এশীয় দেশে ব্যক্তিগত পরীক্ষার পর্যায়ে রয়েছে। উল্লেখযোগ্যভাবে, এই হ্যান্ডসেটটি মে মাসে ভারতে চূড়ান্ত পরীক্ষার পর্যায়ে রয়েছে বলে জানা গিয়েছিল, তাই বিশ্বের অন্যান্য মার্কেটের আগে নাথিং ফোন (১) ভারতের বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। আগেই উল্লেখ করা হয়েছে যে, নাথিংয়ের এই প্রথম ফোনে স্বচ্ছ ব্যাক প্যানেল এবং একটি রিসাইকেল করা অ্যালুমিনিয়াম মিড-ফ্রেমে দেখতে পাওয়া যাবে। এটিতে অভিনব ফ্রন্ট ডিজাইন থাকবে, যার নীচের অংশে পুরু চিনের পরিবর্তে সরু বেজেল দেখতে পাওয়া যাবে।

প্রসঙ্গত, Nothing Phone (1) একটি স্ন্যাপড্রাগন চিপসেট দ্বারা চালিত হবে। যদিও এখনও এই প্রসেসরের নাম জানা যায়নি, তবে অনুমান করা হচ্ছে, উন্নত পারফরম্যান্সের জন্য এতে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেটটি ব্যবহার করা হতে পারে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Nothing Phone (1) অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ইন-হাউস নাথিং ওএস (Nothing OS) ইউজার ইন্টারফেসে রান করবে। তাছাড়া, স্মার্টফোনটি ৩ বছরের ওএস আপডেট এবং ৪ বছরের সেফটি আপডেট পাবে বলেও জানা গেছে।

উল্লেখ্য, Nothing Phone (1)-এর অন্যান্য প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। তবে পূর্ববর্তী রিপোর্ট অনুযায়ী, আগামী ২১ জুলাই এই আসন্ন ডিভাইসটি বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥