OnePlus 10 Pro আগামীকাল ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে, তার আগে দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

OnePlus 10 Pro আগামীকাল অর্থাৎ ৩১ মার্চ ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হচ্ছে। বছরের শুরুতে ফোনটি চীনে আত্মপ্রকাশ করায় এর স্পেসিফিকেশন আমাদের জানা। এমনকি ফোনটির দামও আন্দাজ করা যেতে পারে। তবে অনুমানের করার কোনো দরকার নেই, কারণ টিপস্টার ও রিটেল স্টোরের সৌজন্যে OnePlus 10 Pro ফোনটি ভারতে এবং গ্লোবাল মার্কেটে কত দামে আসবে তা সামনে এসেছে। আজ্ঞে হ্যাঁ! কয়েকদিন আগেই টিপস্টার, অভিষেক যাদব বলেছিলেন, ফোনের বেস মডেলের দাম রাখা হবে ৬৬,৯৯৯ টাকা। আবার এর টপ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৭১,৯৯৯ টাকা। এখন একটি জার্মান সাইটে OnePlus 10 Pro ফোনকে দাম সহ অন্তর্ভুক্ত করা হল।

OnePlus 10 Pro ফোনের গ্লোবাল মার্কেটের দাম প্রকাশ্যে এল

জার্মান সাইট, MediaMarkt-এ ওয়ানপ্লাস ১০ প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮৯৯ ইউরো (প্রায় ৭৫,১০০ টাকা)। উল্লেখ্য, চীনে ফোনটির দাম শুরু হয়েছিল ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৬,১০০ টাকা) থেকে।

OnePlus 10 Pro এর স্পেসিফিকেশন

চীনে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি ৬.৭ ইঞ্চির এলটিপিও ২.০ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে, যা ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট, ৯২.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও‌ ৩,২১৬ x ১,৪৪০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন (2K) অফার করে। আবার ডিসপ্লের সুরক্ষার জন্য পাওয়া যাবে গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। ভারত সহ গ্লোবাল মার্কেটে ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) ইউজার ইন্টারফেসে চলবে।

ফটোগ্রাফির কথা বললে, OnePlus 10 Pro ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যেখানে আছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জে১ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস (OIS) ও ৩.৩× অপটিক্যাল জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর উপস্থিত৷

আবার এই ফোনে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ সেলফি শুটার উপস্থিত। এই ক্যামেরাগুলি হাসেলব্লাড (Hasselblad) টিউন করেছে। পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus 10 Pro ফোনে দেওয়া হয়েছে ৮০ ওয়াট সুপারভোক এবং ৫০ ওয়াট এয়ারভোক ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সঙ্গে থাকুন ➥