HomeTech NewsOnePlus 10T হবে ব্র্যান্ডের প্রথম ১৬ জিবি র‌্যামের ফোন, থাকবে সবচেয়ে শক্তিশালী...

OnePlus 10T হবে ব্র্যান্ডের প্রথম ১৬ জিবি র‌্যামের ফোন, থাকবে সবচেয়ে শক্তিশালী কোয়ালকম প্রসেসর

OnePlus 10T আসবে সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের সাথে

ওয়ানপ্লাস গত বছর তাদের OnePlus 9 সিরিজের অধীনে 9T মডেলটি উন্মোচন না করলেও, গত কয়েক মাস ধরেই জল্পনা চলছে যে, ব্র্যান্ডটি তাদের OnePlus 10 সিরিজে অন্তর্ভুক্ত আসন্ন OnePlus 10T হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। চলতি মাসের শেষের দিকে বা আগস্টের প্রথম দিকে ভারতের বাজারে এই ডিভাইসটি উন্মোচিত হতে পারে। আবার এটি ভারতের পাশাপাশি একই সময়ে চীনেও লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি, PGP110 মডেল নম্বর সহ OnePlus 10T-কে আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং সাইটে ১১,৩১,১৫১ পয়েন্ট বেঞ্চমার্ক স্কোরের সাথে দেখা গেছে। আর এখন এক জনপ্রিয় চীনা টিপস্টার দাবি করেছেন যে, এই আসন্ন ডিভাইসটি সর্বোচ্চ ১৬ জিবি র‍্যামের সাথে বাজারে আসবে এবং উল্লেখযোগ্যভাবে, প্রথমবার কোনও ওয়ানপ্লাস ফোনে এই পরিমাণ র‍্যাম পাওয়া যাবে।

OnePlus 10T আসবে সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের সাথে

পূর্ববর্তী কিছু রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, ওয়ানপ্লাস ১০টি ৮ জিবি / ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজের সাথে আসবে। তবে, টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (Weibo) পোস্টে দাবি করেছেন যে, এই নতুন ওয়ানপ্লাস ফোনটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে।

সুতরাং, ওয়ানপ্লাস ১০টি কোম্পানির প্রথম ফোন হতে চলেছে, যেটি ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে বাজারে পা রাখবে। ইতিমধ্যেই জানা গেছে যে, এই হ্যান্ডসেটটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে। এটিতে ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এছাড়াও,ওয়ানপ্লাস ১০টি ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

প্রসঙ্গত মনে করা হচ্ছে, ওয়ানপ্লাস দুটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত মডেল লঞ্চ করবে। উভয় ডিভাইসই অভিন্ন স্পেসিফিকেশন সহ আসবে, কিন্তু এগুলি ক্যামেরা কনফিগারেশনের দিক থেকে আলাদা হতে পারে। সাম্প্রতিক বেশ কিছু রিপোর্টে বলা হয়েছে যে, OnePlus 10T ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ১৬ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ আসবে।

তবে, চীনা সংস্করণে তুলনামূলক নিম্নমানের ক্যামেরা সেটআপ থাকবে বলে মনে করা হচ্ছে। ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, এই ডিভাইসের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করতে পারে। এর আগেও কিছু টিপস্টার চীনা ভ্যারিয়েন্টে এই একই ক্যামেরা কনফিগারেশন থাকবে বলে জানিয়েছিলেন। এছাড়া এই মডেলটির সামনে সেলফির জন্য, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular