নতুন রঙে এল OnePlus 7T, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

Avatar

Published on:

ভারতে OnePlus X Days সেলে এইমুহূর্তে সস্তায় পাওয়া যাচ্ছে OnePlus 7T। তবে খুব শীঘ্রই ভারতীয় গ্রাহকরা এই ফোনটিকে নিয়ে আরও একটি সুখবর পেতে পারে। কারণ চীনা স্মার্টফোন কোম্পানিটি তাদের ঘরেলু বাজারে OnePlus 7T এর White কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। যাকে খুব শীঘ্রই অন্যান্য মার্কেটে আনা হতে পারে। যদিও কালার ছাড়া ফোনটির স্পেসিফিকেশনে কোনো বদল আনা হয়নি।

প্রসঙ্গত গতবছর অক্টোবরে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস ৭টি। আশা করা যায় কিছুমাস পরেই কোম্পানি এই ফোনের প্রোডাকশন বন্ধ করে দেবে। কোম্পানির ফোরামে জানানো হয়েছে, OnePlus 7T কে ফেয়ারওয়েল জানানোর জন্য নতুন কালার ভ্যারিয়েন্ট আনা হল। কোম্পানি এই ফোনের একটি ছবিও শেয়ার করেছে, যেখানে ফোনটিকে সাদা ব্যাক প্যানেল সহ সিলভার ফ্রেমে দেখা গেছে।

এছাড়াও কোম্পানি ফোরামে জানিয়েছে যে, একটি ‘ইউনিক ওয়ে’তে ফোনটিকে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে। যদিও এসম্পর্কে বিস্তারিত জানা যায়নি। জানিয়ে রাখি ভারতে ওয়ানপ্লাস ৭টি এর দাম ৩৪,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৩৭,৯৯৯ টাকা। ফোনটি গ্লেসিয়ার ব্লু ও ফ্রস্টেড সিলভার কালারে উপলব্ধ।

OnePlus 7T স্পেসিফিকেশন :

ওয়ানপ্লাস ৭টি ফোনে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ফ্লুইড AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এই ডিসপ্লে আপনাকে ৪০২ পিপিআই পিক্সেল ডেন্সিটি, ৯০ হার্টজ ফাস্ট রিফ্রেশ রেট ও ২০: ৯ আসপেক্ট রেশিও অফার করবে। এছাড়াও ওয়ানপ্লাস এই ডিসপ্লেতে যুক্ত করেছে, sRGB এবং ডিসপ্লে পি থ্রি কালার প্রোফাইল এবং থ্রিডি কর্নিং গরিলা গ্লাস।

OnePlus 7T ফোনে ২.৯৬ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও কোম্পানি এর সাথে এডেনো ৬৪০ জিপিইউ দিয়েছে। এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনের পিছনে Sony IMX586 সেন্সর ও এফ/১.৬ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা পাবেন। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হলো ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর ও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর।

সেলফির জন্য ওয়ানপ্লাস ৭টি ফোনে Sony IMX471 সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পিছনের ক্যামেরা দিয়ে ৬০এফপিএসে ৪কে ভিডিও এবং ৩০ এফপিএসে ১০৮০পি ভিডিও রেকর্ড করতে পারবেন। এই ডিভাইসে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে অ্যাকসিলোমিটার, জাইরোস্কোপ, এম্বিয়েন্ট লাইট, প্রক্সিমিটি, ইলেকট্রনিক কম্পাস সেন্সরগুলো আছে।

এছাড়াও ওয়ানপ্লাস ৭টি ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট, 4G ন্যানো সিম স্লট এবং র‍্যাপ চার্জ ৩০টি ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে ৩,৮০০ এমএএইচ ব্যাটারি। এই প্রযুক্তির দ্বারা ব্যাটারি মাত্র ৩০ মিনিটে ০-৭০ শতাংশ চার্জ হয়ে যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০।

সঙ্গে থাকুন ➥