OnePlus Nord CE 2 5G vs Realme 9 Pro+ : একই প্রাইস রেঞ্জে কোন ফোনটি সেরা হবে

Avatar

Published on:

গতকাল ভারতে লঞ্চ হয়েছে OnePlus Nord CE 2 5G। এই ফোনের দাম শুরু হয়েছে ২৩,৯৯৯ টাকা থেকে। মিড রেঞ্জে আসা এই ফোনে পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৬৫ ওয়াট সুপার ভুক ফাস্ট চার্জিং সাপোর্ট। অন্যদিকে চলতি সপ্তাহে ভারতে এসেছে Realme 9 Pro+ 5G ফোন। এই ফোনের দাম শুরু হয়েছে ২৪,৯৯৯ টাকা থেকে। এই ফোনেও একাধিক আকর্ষণীয় ফিচার পাওয়া যাবে। সেক্ষেত্রে আপনি যদি এই দুটি ফোনের মধ্যে কোনটি সেরা বুঝে উঠতে না পারেন, তাহলে এই প্রতিবেদনটি পড়ুন। কারণ এখানে আমরা OnePlus Nord CE 2 5G ও Realme 9 Pro+ ফোন দুটির স্পেসিফিকেশন ও দামের পার্থক্য নিয়ে আলোচনা করব।

OnePlus Nord CE 2 5G vs Realme 9 Pro+ : দাম

ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৩,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২৪,৯৯৯ টাকা।

অন্যদিকে, রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে, যার দাম ২৬,৯৯৯ টাকা এবং টপ-এন্ড মডেল ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম ২৮,৯৯৯ টাকা।

OnePlus Nord CE 2 5G vs Realme 9 Pro+ : ডিসপ্লে

ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে পাওয়া যাবে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ-হোল ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে, এই ডিসপ্লেট ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০৯পিপিআই পিক্সেল ডেন্সিটি সাপোর্ট করবে। আবার এইচডি১০ প্লাস সার্টিফিকেশন প্রাপ্ত এই ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ফোনে ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে দেখা যাবে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯, টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও ডিসপ্লেতে ২.৫ডি (2.5D) কর্নিং গরিলা গ্লাস ৫- এর সুরক্ষাও রয়েছে।

OnePlus Nord CE 2 5G vs Realme 9 Pro+ : প্রসেসর ও অপারেটিং সিস্টেম

ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে আর্ম মালি জি৬৮ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেন ওএস ১১ কাস্টম স্কিনে রান করবে।

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ অক্টা-কোর প্রসেসর এবং এরসাথে মালি-জি৬৮ এমসি৪ জিপিউ (Mali-G68 MC4 GPU) রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) ইউজার ইন্টারফেসে রান করে।

OnePlus Nord CE 2 5G vs Realme 9 Pro+ : ক্যামেরা

ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১১৯ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ (FOV) সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। প্রাইমারি ও সেকেন্ডারি ক্যামেরায় ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সাপোর্ট করবে। আবার ফোনটির ডিসপ্লের ওপরের বাম কোণে (EIS) সাপোর্ট সহ ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা উপস্থিত।

অন্যদিকে রিয়েলমি ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই সেটআপের মধ্যে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাথমিক সেন্সর। ক্যামেরা সেটআপে এফ/২.২ অ্যাপারচার সহ সনি আইএমএক্স ৩৫৫ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। Realme 9 Pro+-এ প্রাথমিক ক্যামেরা সেন্সর সংস্থার নিজস্ব প্রোলাইট ইমেজিং টেকনোলজির সাথে যুক্ত যা আরও ভাল আলো গ্রহণের ক্ষেত্রে সাহায্য করে বলে দাবি করা হয়েছে। এই ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৪৭১ সেলফি ক্যামেরা সেন্সর রয়েছে।

OnePlus Nord CE 2 5G vs Realme 9 Pro+ : ব্যাটারি

OnePlus Nord CE 2 5G ফোনে ৬৫ ওয়াট সুপারভোক (Super VOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Realme 9 Pro+ 5G ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৬০ ওয়াট সুপারডার্ট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥