OnePlus Pad শীঘ্রই Android 12L অপারেটিং সিস্টেম সহ ভারতে লঞ্চ হচ্ছে, ট্রেডমার্ক ফাইল করল সংস্থা

Avatar

Published on:

বিগত কয়েকমাস ধরেই জনপ্রিয় টেক ব্র্যান্ড ওয়ানপ্লাস তাদের আসন্ন OnePlus Pad ট্যাবলেটটি বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে। কিছুদিন আগে জানা গিয়েছিল যে, এই আপকামিং ডিভাইসটি ট্যাবলেট এবং ফোল্ডেবল স্মার্টফোনের জন্য বিশেষভাবে তৈরি করা অ্যান্ড্রয়েড ১২এল (Android 12L) অপারেটিং সিস্টেমে রান করবে এবং গত মার্চ মাসেই বিশ্বের বিভিন্ন অঞ্চলে এই ট্যাবের উৎপাদন শুরু হয়েছে বলেও জানা যায়। OnePlus Pad বর্তমানে ভারতে অভ্যন্তরীণ পরীক্ষার পর্যায়ে রয়েছে। এখন আবার এক পরিচিত টিপস্টার দাবি করেছেন, ভারতে ওয়ানপ্লাসের এই নতুন ডিভাইসটির জন্য ট্রেডমার্ক ফাইল করা হয়েছে, যা এদেশে ট্যাবটির আসন্ন লঞ্চেরই ইঙ্গিত দেয়। OnePlus Pad-এর জন্য ট্রেডমার্কটি গত বছরের জুলাই মাসে দায়ের করা হয়েছিল।

OnePlus Pad এর জন্য ভারতে ট্রেডমার্ক ফাইল করা হল

টিপস্টার মুকুল শর্মা টুইটারে উল্লেখ করেছেন যে, ‘মার্কড ফর এক্সাম’ বা পরীক্ষার জন্য চিহ্নিত করা আসন্ন ওয়ানপ্লাস প্যাড-এর ট্রেডমার্কটি ভারতে নিবন্ধিত হয়েছে। তিনি আরও জানিয়েছেন যে, ট্যাবটির অভ্যন্তরীণ পরীক্ষা ইতিমধ্যেই শুরু হয়েছে। তাই এটি শীঘ্রই এদেশে লঞ্চ হতে পারে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত মুকুল শর্মাই গত মার্চে দাবি করেন যে, ওয়ানপ্লাসের এই আসন্ন ট্যাবলেটটি বিশ্বের বিভিন্ন অঞ্চলে উৎপাদন প্রক্রিয়ায় প্রবেশ করেছে এবং এটি সংস্থার একটি মিড-রেঞ্জের ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করবে।

এছাড়াও, পূর্ববর্তী কিছু রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, ওয়ানপ্লাস প্যাড এবছরের প্রথমার্ধেই উন্মোচিত হবে। তবে, আবার রিপোর্টে এও বলা হয় যে, এই ট্যাবটি ওয়ানপ্লাস ১০ স্মার্টফোন রেঞ্জের পাশাপাশি বাজারে আসবে না, যা ২০২২-এর প্রথম দিকেই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, এবছরের শুরুতেই সূত্র মারফৎ জানা যায়, OnePlus Pad অ্যান্ড্রয়েড ১২এল (Android 12L) অপারেটিং সিস্টেমে চলবে। এই অ্যান্ড্রয়েড সংস্করণটি বড় স্ক্রিনের ডিভাইসগুলির সুবিধার কথা বিবেচনা করে ডিজাইন করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১২এল বিটা গত ডিসেম্বরে লঞ্চ করা হয়েছিল, যা ট্যাবলেট এবং ফোল্ডেবল স্মার্টফোনগুলির জন্য বিশেষভাবে অপ্টিমাইজ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥