স্মার্ট টিভি হবে আরও সুরক্ষিত এবং ফিচারসমৃদ্ধ, OnePlus ও JioPages-এর নতুন উদ্যোগ

Published on:

বিগত কয়েক মাসে ফোন, টিভিসহ বেশ কিছু নতুন প্রোডাক্ট বাজারে এনেছে OnePlus (ওয়ানপ্লাস)। তবে বিদ্যমান ইউজারদের সুবিধার্থে এবার জনপ্রিয় ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে JioPages (জিওপেজস)-এর সাথে তার পার্টনারশিপের কথা ঘোষণা করেছে। যারা জানেন না তাদের বলে রাখি, JioPages হল Jio প্ল্যাটফর্মের একটি ওয়েব ব্রাউজার এবং এটি সম্পূর্ণরূপে ভারতে ডিজাইন করা হয়েছে। সেক্ষেত্রে নতুন এই অংশীদারিত্বের মাধ্যমে সংস্থাটি সকল OnePlus TV (ওয়ানপ্লাস টিভি) ব্যবহারকারীদের দ্রুততর, অ্যাড-ফ্রি এবং একগুচ্ছ অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ব্রাউজার এক্সপেরিয়েন্স অফার করবে বলে জানা গিয়েছে।

সোজা ভাষায় বললে, ভারতীয় ওয়ানপ্লাস টিভি ব্যবহারকারীরা এখন জিওপেজসের সাথে এক অতি উন্নতমানের ব্রাউজিং এক্সপেরিয়েন্স অর্জন করতে সক্ষম হবেন। এই প্রসঙ্গে ওয়ানপ্লাস এক বিবৃতিতে বলেছে যে, ব্যবহারকারীদেরকে উন্নত ইন্টারনেট ব্রাউজিং এক্সপেরিয়েন্স প্রদানের জন্য জিওপেজস একটি দ্রুত ক্রোমিয়াম ইঞ্জিন সহ আসে, যা ইউজারদের ব্রাউজিং এক্সপেরিয়েন্সকে নিরাপদ এবং সুরক্ষিত রাখতে সহায়তা করে। তাই আশা করা যায়, এটি সংস্থার টিভি ইউজারদেরকেও সেরা অভিজ্ঞতা দেবে।

দেখা যাবে না অবাঞ্ছিত বিজ্ঞাপন

জিওপেজসের সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি হল, এটি একটি ইন-বিল্ট অ্যাডব্লকার সহ আসে, যার অর্থ ইউজারদের আর অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলি দেখতে হবে না। এছাড়াও, এই ব্রাউজারে একটি ভিপিএন (VPN) এবং একটি সিকিউর মোড (Secure Mode) রয়েছে। এক্ষেত্রে ভিপিএন ইউজারদের বিশ্বব্যাপী ওয়েবসাইটগুলিতে নিরবচ্ছিন্ন অ্যাক্সেস সরবরাহ করবে এবং সিকিওর মোড ব্যবহারকারীদের সুরক্ষার বিষয়টি নিশ্চিত করবে।

বলে রাখি, জিওপেজসে কুইকলিঙ্কস (Quicklinks) নামক একটি ফিচারও রয়েছে, যা ব্যবহারকারীদের ওয়ান-ক্লিক লিঙ্ক ওপেনিং এক্সপেরিয়েন্স প্রদানে সক্ষম। এই ফিচারের সহায়তায় ইউজাররা তাদের পছন্দের ওয়েব লিঙ্কগুলিকে হোম স্ক্রিনে অ্যাড করতে পারবেন, যাতে পরবর্তীকালে যেকোনো সময় খুব দ্রুত সেগুলিকে অ্যাক্সেস করা সম্ভব হয়। আবার, এতে রয়েছে একটি স্টুডেন্ট-ফ্রেন্ডলি ‘স্টাডি মোড’ (Study Mode), যা কিউরেটেড এডুকেশনাল কনটেন্ট সরবরাহ করে। এই ফিচারটি সেইসব শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে সহায়ক হবে যারা গবেষণা এবং অধ্যয়নের জন্য এই প্ল্যাটফর্মটি ব্যবহার করছে।

সবচেয়ে বড়ো কথা হল, জিওপেজস একাধিক আঞ্চলিক ভাষা সাপোর্ট করে। ফলে ইউজাররা হিন্দি, মারাঠি, গুজরাটি, তামিলসহ বিভিন্ন আঞ্চলিক ভাষায় ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন। সুতরাং সাম্প্রতিক এই অংশীদারিত্ব যে ওয়ানপ্লাস টিভি ব্যবহারকারীদের জিওপেজসের এই বিপুল সংখ্যক কার্যকর ফিচার অ্যাক্সেস করার সুযোগ করে দেবে, সেকথা বলাই বাহুল্য।

সঙ্গে থাকুন ➥