OnePlus TV Y1S এবং OnePlus TV Y1S Edge স্মার্ট টিভি বাজারে এল, দাম শুরু প্রায় ১৬ হাজার টাকা থেকে

Published on:

ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করল ওয়ানপ্লাস সংস্থার দুটি নতুন স্মার্ট টিভি, যেগুলি হল OnePlus TV Y1S এবং OnePlus TV Y1S Edge। উভয় স্মার্ট টিভি ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে এসেছে। এতে HDR10+, HDR10 এবং HLG ফরম্যাট সাপোর্ট করবে। শুধু তাই নয়, ডলবি অডিও সাপোর্টের উভয় স্মার্ট টিভি অ্যান্ড্রয়েড টিভি ১১ অপারেটিং সিস্টেমে রান করবে।‌ তবে ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস স্মার্ট টিভিতে ২০ ওয়াট ফুল রেঞ্জ স্টেরিও স্পিকার থাকলেও ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এজ স্মার্ট টিভিতে দেওয়া হয়েছে ২৪ ওয়াট ফুল রেঞ্জ স্টেরিও স্পিকার। মনোরম গেমিং এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য উভয় টিভিতেই অটো লো ল্যাটেন্সি মোড (ALLM) উপলব্ধ। চলুন দেখে নেওয়া যাক OnePlus TV Y1S এবং OnePlus TV Y1S Edge স্মার্ট টিভি দুটির দাম ও সমস্ত স্পেসিফিকেশন

OnePlus TV Y1S এবং OnePlus TV Y1S Edge স্মার্ট টিভি দুটির দাম ও লভ্যতা

ভারতে ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস স্মার্ট টিভিটির ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ১৬,৪৯৯ টাকা এবং ২৬,৯৯৯ টাকা। অন্যদিকে, ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এজ স্মার্ট টিভিটির ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ১৬,৯৯৯ টাকা এবং ২৭,৯৯৯ টাকা।

প্রথমটি সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট এবং জনপ্রিয় অনলাইন স্টোর থেকে কিনতে পাওয়া যাবে। পাশাপাশি দ্বিতীয় টিভিটি কিনতে পাওয়া যাবে সংস্থার নিজস্ব অফলাইন স্টোর থেকে। তবে উভয় স্মার্ট টিভির সেল শুরু হবে আগামী সোমবার থেকে। এখানে জানিয়ে রাখি, ওয়ান প্লাস রেড কেবল ক্লাব মেম্বাররা উভয় টিভির ৩২ ইঞ্চি ভ্যারিয়েন্টে ৫০০ টাকা এবং ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এজ স্মার্ট টিভির ৪৩ ইঞ্চি ভ্যারিয়েন্টের ওপর ৭৫০ টাকা ছাড় পাবেন।

OnePlus TV Y1S এবং OnePlus TV Y1S Edge স্মার্ট টিভি দুটির স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এবং ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এজ স্মার্ট টিভি প্রসঙ্গে বলতে গেলে প্রথমেই বলতে হবে, উভয় টিভিই অ্যান্ড্রয়েড টিভি ১১ অপারেটিং সিস্টেম রান করবে। আগেই বলা হয়েছে, ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টে এসেছে টিভি দুটি। তবে এর মধ্যে ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস স্মার্ট টিভিটির ডিসপ্লে এইচডি এবং ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এজ স্মার্ট টিভির ডিসপ্লে ফুল এইচডি রেজোলিউশন অফার করবে। তদুপরি উভয় স্মার্ট টিভি HDR10+, HDR10 এবং HLG ফরম্যাট সাপোর্ট করবে। ডিসপ্লের ব্লু লাইট কমানোর জন্য ডিসপ্লেগুলি টিইউভি রেইনল্যান্ড সার্টিফায়েড।

অন্যদিকে, গেম প্রেমীরা নির্বিবাদে যাতে টিভিদুটির মাধ্যমে মনোরম গেমিং এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারবেন, এর জন্য এতে রয়েছে অটো লো ল্যাটেন্সি মোড ( ALLM)। তাছাড়া টিভি দুটি গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। শুধু তাই নয়, এর স্মার্ট ম্যানেজার ব্যবহার করে স্মার্ট টিভির বিভিন্ন কার্যকারিতা যেমন সিস্টেম স্পীড, স্টোরেজ স্পেস ফ্রি করার মতো একাধিক কাজ করা যাবে।

নতুন স্মার্ট টিভি দুটির একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল এগুলিকে ওয়ানপ্লাস কানেক্ট ২.০ অ্যাপের মাধ্যমে স্মার্টফোনের সাথে যুক্ত করে ফোনটিকে রিমোট হিসেবে ব্যবহার করা যাবে। পাশাপাশি, কানেক্টিভিটির জন্য উভয় স্মার্ট টিভিতেই থাকছে ৫ গিগাহার্টজ ব্যান্ড সাপোর্ট সহ ডুয়াল ব্যান্ড ওয়াইফাই।

স্মার্ট টিভি দুটির অডিও বিভাগের কথা বলতে গেলে , উভয় টিভি ডলবি অডিও সাপোর্ট করবে। তবে ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস স্মার্ট টিভিতে ২০ ওয়াট ফুল রেঞ্জ স্টেরিও স্পিকার থাকলেও, ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস এজ স্মার্ট টিভিতে ২৪ ওয়াট ফুল রেঞ্জ স্টেরিও স্পিকার উপলব্ধ। উভয় টিভিতেই পাওয়া যাবে অক্সিজেনপ্লে ২.০, যার মাধ্যমে ২৩০টিরও বেশি লাইভ চ্যানেল দেখা যাবে । এমনকি OnePlus TV Y1S এবং OnePlus TV Y1S Edge স্মার্ট টিভি দুটিতে রয়েছে একটি নির্দিষ্ট গেমিং মোড, কিডস মোড এবং আই কমফোর্ট মোড। এই কিডস কন্ট্রোল মোডের মাধ্যমে বাচ্চাদের টিভি দেখার সময়সীমা নিয়ন্ত্রণ করা সম্ভব।

সঙ্গে থাকুন ➥