Online Earning Website: বিশ্বস্ত এই ওয়েবসাইটগুলি থেকে প্রতি ঘন্টায় হাজার হাজার টাকা আয় করুন

Published on:

10 Best Online Earning Website

বর্তমান সময়ে চাকরির বাজার খুবই মন্দা। ফলে স্থায়ী রোজগারের ব্যবস্থা করতে এখন বহু মানুষই ইন্টারনেটে বিভিন্ন জব পোর্টাল ঘেঁটে বেড়াচ্ছেন। তবে এই ধরণের পোর্টালের পিছনে ঘন্টার পর ঘন্টা ব্যয় না করে, যদি আমাদের এই প্রতিবেদনে দেওয়া ওয়েবসাইটগুলিতে গিয়ে কিছুটা সময় কাটান তবে দৈনিক ৫০০ টাকা হলেও পকেটে ঢুকবে। ভাবছেন কীভাবে? আসলে এইসকল অ্যাপে আপনি বিভিন্ন রকমের কাজ, যেমন – সার্ভে করা, ওয়েবসাইট / ইউজার ইন্টারফেস পরীক্ষা করে দেখা, ফাইল ট্রান্সক্রিপশন, ডেটা এন্ট্রি, আর্টিকেল লেখার মতো সহজ কয়েকটি কাজ করে প্রতি ঘন্টায় টাকা রোজগার করতে পারবেন। আবার কিছু প্ল্যাটফর্মে তো গেম খেলার বিনিময়েও অর্থ প্রদান করা হচ্ছে। ফলে স্থায়ী চাকরি পাওয়া পর্যন্ত, বা বিদ্যমান চাকরিতে প্রাপ্ত বরাদ্দ মাইনে ছাড়াও অতিরিক্ত টাকা রোজগার করতে হলে এই ১০টি ওয়েবসাইট অবশ্যই চেক করুন (Earn Money Online From These Websites)।

১০টি বৈধ অনলাইন আর্নিং ওয়েবসাইটের তালিকা (10 Best Online Earning Website)

১. Freecash.com :

ফ্রিক্যাশ.কম প্ল্যাটফর্মের মাধ্যমে আপনি খুব সহজেই অর্থ উপার্জন করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে ভিডিও দেখা, গেম খেলা এবং সার্ভে করার মতো বিভিন্ন কাজ সম্পূর্ণ করতে হবে। বিনিময়ে দেওয়া হবে নগদ টাকা। এই ওয়েবসাইটের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হল, আপনি পেপালে অর্জিত টাকা পেয়ে যাবেন। অথবা গিফট কার্ডও নিতে পারেন, যা অ্যামাজন এবং ওয়ালমার্টের মতো রিটেলার স্টোর থেকে কেনাকাটার সময় ব্যবহার করা যাবে।

২. TryMyUI :

ট্রাইমাইইউআই ওয়েবসাইটে আপনাকে ইউজার ইন্টারফেস এবং অ্যাপ পরীক্ষা করার জন্য অর্থ প্রদান করা হবে। এক্ষেত্রে আপনাকে প্রথমেই একজন পরীক্ষক হিসাবে সাইন আপ করতে হবে। তারপর একটি স্যাম্পেল টেস্টে উত্তীর্ণ হতে হবে। পরবর্তীতে ওয়েবসাইট, অ্যাপ বা ইউজার ইন্টারফেস পরীক্ষা করে দেখার জন্য আপনাকে টাকা দেওয়া হবে। জানিয়ে রাখি প্রতি পরীক্ষা পিছু প্রায় ৮৩০ টাকা রোজগার করা সম্ভব। সর্বোপরি পরীক্ষাগুলি করতে সর্বাধিক ২০ মিনিট সময় লাগবে। অর্থাৎ প্রতি ঘন্টায় ২৪০০ টাকা আয় করা যাবে।

৩. Trymata :

ট্রাইমাটা হল এমন একটি প্ল্যাটফর্ম, যারা ব্যবহারকারীদের সমীক্ষায় অংশগ্রহণ করলে রিয়েল টাইম মানি বা নগদ টাকা অফার করে। এখানে বিভিন্ন পণ্য এবং পরিষেবা সম্পর্কে আপনার মতামত বা প্রতিক্রিয়া শেয়ার করতে বলা হবে। নগদ ছাড়াও এখানে পুরষ্কার হিসাবে গিফট কার্ডও দেওয়া হয়।

৪. Funds for Writers :

ফান্ডস ফর রাইটার ওয়েবসাইটে আপনি যেকোনো টপিকের উপর ৫০০-৬০০ শব্দের মধ্যে প্রতিবেদন লিখে টাকা রোজগার করতে পারবেন। এর জন্য আপনাকে লেখালেখিতে পটু হওয়ার বা দক্ষতা থাকার প্রয়োজন নেই। আপনাকে যা করতে হবে তা হল, উক্ত ওয়েবসাইট ব্রাউজ করা এবং বিভিন্ন লেখার চাকরির জন্য আবেদন করা। এখানে প্রতি প্রতিবেদন পিছু ৪,৯৭০ টাকা দেওয়া হয়।

৫. miPic :

মাইপিক হল এমন একটি অনন্য প্ল্যাটফর্ম, যা ব্যবহারকারীদের ডিজিটাল ফটোকে প্রোডাক্ট-বেসড করার অনুমতি দেয়। অর্থাৎ আপনি এখানে – ফোন কেস, ব্যাগ, ইত্যাদি দ্রব্যাদিতে নিজের তোলা বা ডিজাইন করা ছবি চাপাতে পারবেন। এমনটা করার মাধ্যমে আপনি এইসকল প্রোডাক্ট ক্রেতাদের কাছে বিক্রি করতে পারবেন। একই সাথে এই প্ল্যাটফর্মে থাকা অন্যান্য ডিজাইনাদের সাইট ব্রাউজ করে তাদের বানানো প্রোডাক্ট কিনতেও পারবেন। এক্ষেত্রে আপনি যদি ফটো তুলতে পারদর্শী হন অথবা গ্রাফিক ডিজাইনার হন, তাহলে মাইপিক নতুন ব্যবসা শুরু করার মাধ্যম হয়ে উঠতে পারে।

৬. Field Agent :

ফিল্ড এজেন্ট অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন ধরণের প্রজেক্ট সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারবেন। যেমন, কোনো রিটেল দোকানে গিয়ে প্রোডাক্টের ফটো তোলা, বিভিন্ন দোকানের মধ্যে তুলনামূলক মূল্য পরীক্ষা করে দেখা এবং এসব তথ্য তুলে ধরে সার্ভে পূরণ করা। প্রতি টাস্কের জন্য আপনাকে ১,০০০ টাকা পর্যন্ত দেওয়া হতে পারে। সর্বোপরি প্রাপ্ত টাকা সরাসরি আপনার পেপাল বা ডওল্লা অ্যাকাউন্টে জমা করা যাবে, যা যখন ইচ্ছা উইথড্র করা সম্ভব।

৭. Validately :

ভ্যালিডেটেলি হল একটি ইউজার রিসার্চ প্ল্যাটফর্ম, যেখানে বিভিন্ন ব্যবসায়িক সংস্থার হয়ে তাদের ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ পরীক্ষা করা হয়। এক্ষেত্রে পরীক্ষাগুলিতে, নির্দিষ্ট কয়েকটি সংস্থার ওয়েবসাইট বা অ্যাপ লিংক দেওয়া হবে। যা ব্যবহার করে দেখতে হবে এবং এই সম্পর্কে আপনার অভিজ্ঞতা কেমন তা শেয়ার করতে বলা হবে। অর্থাৎ প্রতিক্রিয়া প্রদানের বিনিময়ে আপনাকে টাকা অফার করা হবে।

৮. Clickworker :

ক্লিকওয়ার্কার হল একটি মাইক্রোটাস্ক প্ল্যাটফর্ম, যেখানে ডেটা এন্ট্রি, ওয়েব রিসার্চ এবং কপিরাইটিংয়ের মতো ছোট কাজ করার মাধ্যমে অর্থ উপার্জন সম্ভব। এই কাজ আপনি নিজের সুবিধা মতো সময়ে করতে পারবেন। এই সাইটে প্রতি ঘন্টায় ৭৫০ টাকা পর্যন্ত উপার্জন করা সম্ভব। আর প্রাপ্ত টাকা আপনার পেপাল অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে।

৯. UserTesting :

ইউজার টেস্টিং ওয়েবসাইট ও অ্যাপ পরীক্ষা করে সেবিষয়ে প্রতিক্রিয়া প্রদানের জন্য টাকা দেয়। তবে আগেই বলে দিই, সার্ভে চলাকালীন উক্ত ওয়েবসাইটটি আপনার ডিভাইসের স্ক্রীন রেকর্ড করবে। একটা পরীক্ষা সম্পূর্ণ করতে ২০ মিনিটের মতো সময় লাগবে এবং পরীক্ষায় অংশগ্রহণ করলেই আপনি ৫,০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এই টাকা পেপাল অ্যাকাউন্টে ট্রান্সফার করা যাবে।

১০. Scribie :

স্ক্রিবিই হল একটি ট্রান্সক্রিপশন কোম্পানি। এখানে আপনাকে অডিও ফাইল ট্রান্সক্রিপশনের জন্য অর্থ প্রদান করা হবে। আপনি এই কাজ করে প্রতি ঘন্টায় ২,০০০ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন। অর্জিত অর্থ পেপাল -এর জমা পড়বে, যা আপনি নিজের সুবিধা মতো উইথড্র করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥