Oppo A16 দুর্দান্ত ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারি সহ লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

ইন্দোনেশিয়ায় পর এবার ভারতে লঞ্চ হল Oppo A16। ভারতে এই ফোনের দাম রাখা হয়েছে ১৫,০০০ টাকার কম। আজ থেকেই ফোনটি বিক্রির জন্য উপলব্ধ হবে। Oppo A16 ফোনে আছে আইপিএস এলসিডি ও হেলিও জি৩৫ প্রসেসর। এছাড়া এই ফোনে ১৩ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটি দুটি কালারে ও একটি স্টোরেজ সহ এসেছে। আসুন Oppo A16 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Oppo A16 এর দাম ও লভ্যতা

ওপ্পো এ১৬ ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৩,৯৯০ টাকা। ফোনটি ক্রিস্টাল ব্ল্যাক ও পার্পল কালারে পাওয়া যাবে। আজ থেকে ফোনটি Amazon ও অফলাইন স্টোরের মাধ্যমে কেনা যাবে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় ওপ্পো এ১৬ ফোনের‌ ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের মূল্য হয়েছে ১,৯৯৯,০০০ আইডিআর, যা প্রায় ১০,২৮৮ টাকার সমান।

Oppo A16 এর স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের ওপ্পো এ১৬ ফোনে দেখা যাবে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) আইপিএস এলসিডি। ওয়াটার ড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯, ব্রাইটনেস ৪৮০ নিটস, পিক্সেল ডেনসিটি ২৬৯পিপিআই এবং রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ওপ্পো এ১৬ ফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.১ কাস্টম স্কিনে রান করবে।

Oppo A16 ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। আবার ফটোগ্রাফির জন্য Oppo A16 ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (অ্যাপারচার এফ/২.২), ২ মেগাপিক্সেল মনো লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

সিকিউরিটির জন্য Oppo A16 ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। কানেক্টিভিটি অপশনের মধ্যে ফোনে আছে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি অডিও জ্যাক। এই ফোনের ওজন ১৯০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥