Oppo A60: সস্তায় OIS ক্যামেরা ও 45W ফাস্ট চার্জিং সহ নতুন ফোন লঞ্চ করল ওপ্পো

Avatar

Published on:

Oppo A60 Launched

ওপ্পো তাদের A-সিরিজের নতুন এন্ট্রি-লেভেল ফোন হিসেবে Oppo A60 লঞ্চ করেছে। ফোনটি নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল, তবে এবার কোম্পানি আনুষ্ঠানিকভাবে এর ওপর থেকে পর্দা সরিয়েছে। এই সাশ্রয়ী মূল্যের ডিভাইসটি এলসিডি ডিসপ্লে ও Qualcomm-এর Snapdragon 680 চিপসেট অফার করে। এছাড়াও, Oppo A60-তে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৪৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। আসুন তাহলে এই ফোনটির দামের পাশাপাশি এর সকল বৈশিষ্ট্যগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Oppo A60-এর স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো এ৬০-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৬০৪ পিক্সেল) এলসিডি স্ক্রিন রয়েছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে। এই সাশ্রয়ী মূল্যের ওপ্পো ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক কালারওএস ১৪.০.১ কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো এ৬০-এর রিয়ার প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে পাঞ্চ হোল কাটআউটের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A60-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হয়েছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে এবং ফোনটির ওজন প্রায় ১৮৬ গ্রাম। পরিশেষে, A60-এর অনবোর্ড সেন্সরগুলির মধ্যে রয়েছে ম্যাগনেটোমিটার, লাইট সেন্সর, অ্যাক্সিলোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর।

Oppo A60-এর মূল্য এবং লভ্যতা

ভিয়েতনামে Oppo A60-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ৫৪,৯০,০০০ ভিয়েতনামী ডং (প্রায় ১৮,০৬০ টাকা)। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ৬৪,৯০,০০০ ভিয়েতনামী ডং (প্রায় ২১,৩৬০ টাকা) মূল্যে। স্মার্টফোনটিকে দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে, এগুলি হল – মিডনাইট পার্পল এবং রিপল ব্লু। Oppo A60 ভারতীয় বাজারে আসবে কিনা, সে বিষয়ে কোম্পানির তরফে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥