লঞ্চ হল বছরের অন্যতম সেরা ডিসপ্লের ফোন Oppo Find X3 Pro, মুগ্ধ করবে ক্যামেরা ফিচারও

Avatar

Published on:

অবশেষে লঞ্চ হল বহু প্রতীক্ষিত Oppo Find X3 Pro। চীনা স্মার্টফোন কোম্পানিটির এবছরের সবচেয়ে প্রিমিয়াম ফোন হিসাবে আসা ফাইন্ড এক্স৩ প্রো তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি QHD+ E4 OLED (কোয়াড এইচডি প্লাস ই৪ ওলেড) ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৩০ ওয়াট এয়ারভুক ফ্ল্যাশ চার্জ, ১৬ জিবি র‌্যাম, ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা। এই ফোনটি হল বিশ্বের প্রথম অ্যান্ড্রয়েড ডিভাইস যেখানে এন্ড টু এন্ড ১০ বিট কালার ম্যানেজমেন্ট সিস্টেম বর্তমান। আসুন Oppo Find X3 Pro এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Oppo Find X3 Pro এর দাম

অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোনের দাম রাখা হয়েছে (গ্লোবাল মার্কেটে) ১,১৯৯ ইউরো, যা প্রায় ৯৯,৮০০ টাকা। এই মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি গ্লস ব্ল্যাক ও ব্লু কালারে পাওয়া যাবে। আগামী ৩০ মার্চ থেকে গ্লোবাল মার্কেটে এই ফোনের বিক্রি শুরু হবে।

তবে চীনে Oppo Find X3 Pro তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যাবে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬১,৫০০ টাকা), ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৭,০০০ টাকা) ও ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৭৮,৩০০ টাকা)। এখানে ফোনটি চারটি কালারে উপস্থিত- কনডেন্সড হোয়াইট, মিস্ট ব্লু, মিরর ব্ল্যাক, কসমিক মোচা। ফোনটি ভারতে কবে আসবে জানা যায়নি।

Oppo Find X3 Pro এর স্পেসিফিকেশন

অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি QHD+ E4 OLED কার্ভড এজ টু এজ ডিসপ্লে। এই ডিসপ্লে ৩২১৬ x ১৪৪০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০ বিট কালার ডেপ্থ ও ৫২৫ পিপিআই অফার করবে। এই ডিভাইসটি কম্প্রেসড HEIF ফরম্যাটে এক বিলিয়ন রঙ প্রদর্শন, ক্যাপচার, সঞ্চয়, এবং পুনরুৎপাদন করতে পারে। যা হাই কালার ডেপ্থ পেতে সাহায্য করে। HDR10+ সার্টিফায়েড এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ১৩০০ নিটস।

আবার Oppo Find X3 Pro ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR5) ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যাবে (গ্লোবাল মার্কেটে নয়)। এই ফোনে ডুয়েল সিম ডুয়েল মোড (SA/NSA) 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার মধ্যে প্রাইমারি ক্যামেরা হল ৫০ মেগাপিক্সেল Sony IMX766 ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/১.৮)। এর সাথে OIS (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট করবে। আবার সেকেন্ডারি ক্যামেরা হল ১১০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 আলট্রা ওয়াইড লেন্স (এফ/২.২)। এছাড়াও বাকি দুটি ক্যামেরার একটি হল ৬০এক্স ডিজিটাল ৩ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/৩.০), ও অন্যটি ১৩ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা (এফ/২.৪), যার সাথে ৫এক্স হাইব্রিড এবং ২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.৪)।

সিকিউরিটির জন্য এই ফোনের ডিসপ্লের মধ্যে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এতে ৬৫ ওয়াট সুপারভুক চার্জ, ৩০ ওয়াট এয়ারভুক ফ্ল্যাশ চার্জ এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। ডলবি অ্যাটমস অডিও সাপোর্টের এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১.২ কাস্টম স্কিনে চলবে। ধুলো ও জল প্রতিরোধের জন্য এতে আছে IP68 রেটিং।

এই সিরিজের বেস মডেল, Oppo Find X3 এর স্পেসিফিকেশন ও দাম জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥