Oppo Find X3 Pro Photographer Edition ফেরাবে Kodak-এর ক্যামেরার স্মৃতি, দাম ও ফিচার জেনে নিন

Updated on:

গত ১৭ সেপ্টেম্বর, Oppo তাদের হোম মার্কেটে Oppo Find X3 Pro Photographer Edition-এর ঘোষণা করেছিল। আর আজ থেকে চীনে এই লিমিটেড এডিশন স্মার্টফোনের বিক্রি শুরু হয়ে গিয়েছে। এটি কালারওএস ১২ সহ আসা ওপ্পোর প্রথম ফোন।

এছাড়া Oppo ও Kodak যৌথ ভাবে এই লিমিটেড এডিশন স্মার্টফোনের উপর কাজ করেছে বলে শোনা যাচ্ছে। তা সত্বেও ক্যামেরার কনফিগারেশন বা ক্যামেরার ডিজাইনের দিক থেকে স্পেশ্যাল এডিশন মডেল এবং স্টান্ডার্ড Oppo Find X3 Pro-এর মধ্যে কোনও ফারাক নেই। এমনকি সকল স্পেসিফিকেশন একই রয়েছে। তবে ফোনটি হাতে ধরা মাত্রই পার্থক্য স্পষ্ট হয়ে যাবে। পাশাপাশি, Oppo Find X3 Pro Photographer Edition-এর ব্যাক প্যানেলের ডিজাইন ভিন্টেজ স্মৃতি ফিরিয়ে এনেছে।

Oppo Find X3 Pro Photographer Edition-এর রিয়ার প্যানেলের কালার কম্বিনেশন Kodak-এর Classic 35 ক্যামেরার মতো। কারণ স্মার্টফোনটির পিছনের প্যানেলে ইলেকট্রোপ্লেটেড সিলভার পেইন্ট-সহ মেটালিক গ্লাসের অংশ রয়েছে, এবং নিচের দিকটি কালো লেদার দিয়ে তৈরি। এর ফলে ফোন হাতে ধরতেও খুব সুবিধা হবে।

Oppo Find X3 Pro Photographer Edition‌ এর দাম

ওপো ফাইন্ড এক্স৩ প্রো ফটোগ্রাফার এডিশন এর দাম রাখা হয়েছে ৬,৪৯৯ ইউয়ান, যা প্রায় ৭৪,২০০ টাকার সমান। এই মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের। ফোনটি চীনের বাইরে লঞ্চ করা হবে কি না, তা এখনও জানা যায়নি।

Oppo Find X3 Pro Photographer Edition এর স্পেসিফিকেশন

ফটোগ্রাফার এডিশন মডেলটি স্টান্ডার্ড ওপ্পো ফাইন্ড এক্স৩ প্রো-র মতো স্পেসিফিকেশনের সঙ্গে এসেছে। সেক্ষেত্রে ওপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফটোগ্রাফার এডিশন ফোনে ৬.৬৭ ইঞ্চি, QHD+ (৩২১৬ x ১৪৪০ পিক্সেল) এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ ডিসপ্লে সাপোর্ট করে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দেওয়া হয়েছে, সঙ্গে রয়েছে ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ওপ্পো ফাইন্ড এক্স৩ প্রো ফোটোগ্রাফার এডিশন ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। পিছনে ক্যামেরাগুলি হল OIS সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১১০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 আলট্রা ওয়াইড লেন্স, ১৩ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা, এবং ৩ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৬৫ ওয়াট সুপারভুক চার্জ, ৩০ ওয়াট এয়ারভুক ফ্ল্যাশ চার্জ এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। Oppo Find X3 Pro Photographer Edition অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১২ কাস্টম স্কিনে রান করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥