Oppo Reno 8, Reno 8 Pro অবশেষে ভারতে লঞ্চ হচ্ছে 18 জুলাই, থাকবে Sony ক্যামেরা সেন্সর

Avatar

Published on:

গত মে মাসে চীনের মার্কেটে Oppo Reno 8 সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ হওয়ার পর থেকেই জল্পনা শুরু হয় যে, এই লাইনআপটি ভারতের বাজারেও শীঘ্রই উন্মোচিত হবে। গত কয়েক সপ্তাহ ধরে এদেশে ওপ্পো তাদের আপকামিং সিরিজটির লঞ্চের জন্য একাধিক টিজারও প্রকাশ করেছে। তবে এবার অবশেষে স্মার্টফোন ব্র্যান্ডটি ভারতে আসন্ন Oppo Reno 8 সিরিজের লঞ্চের তারিখটি প্রকাশ করলো। জানা গেছে, আর মাত্র দুই সপ্তাহের মধ্যেই ভারতীয় বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে এই সিরিজের ডিভাইস গুলি। আশা করা হচ্ছে এই লাইনআপের অধীনে Oppo Reno 8 এবং Reno 8 Pro হ্যান্ডসেট দুটি দেশের বাজারে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, চীনে লঞ্চ হওয়া Reno 8 সিরিজে Oppo Reno 8, Reno 8 Pro এবং Reno 8 Pro+-এই তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে।

Oppo Reno 8 ভারতে আসছে চলতি মাসেই

ওপ্পো তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করে নিশ্চিত করেছে যে, পরবর্তী প্রজন্মের রেনো ৮ সিরিজের স্মার্টফোনগুলি ভারতে আগামী ১৮ জুলাই সন্ধ্যা ৬:০০ টার সময় আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে। এই লাইনআপের অধীনে থাকা স্ট্যান্ডার্ড এবং প্রো উভয় মডেলেই চিত্তাকর্ষক ক্যামেরা দেখা যাবে বলে জানা গেছে। আশা করা হচ্ছে, এগুলি আরও উন্নত ইমেজিং অফার করবে এবং কম আলোতেও ভাল মানের ছবি তুলতে সক্ষম হবে।

প্রসঙ্গত ওপ্পো জানিয়েছে যে, নতুন ওপ্পো রেনো ৮ প্রো ফোনে কোম্পানির নিজস্ব মারিসিলিকন এক্স (MariSilicon X) ইমেজিং চিপটিও ব্যবহার করা হবে, যা এটিকে রাতের বেলায়ও এআই (AI) নয়েজ কমানোর পাশাপাশি ৪কে রেজোলিউশনের ভিডিও রেকর্ড করতে সাহায্য করবে। স্মার্টফোনে কাস্টমাইজড সোনি সেন্সর থাকবে। সব মিলিয়ে আসন্ন সিরিজটি ফটোগ্রাফির ক্ষেত্রে ব্যবহারকারীদের অভূতপূর্ব অভিজ্ঞতা প্রদান করবে।

জানিয়ে রাখি, Oppo Reno 8 সিরিজটি ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে। তবে শোনা যাচ্ছে যে, ভারতীয় ভ্যারিয়েন্টগুলিতে চীনা মডেলগুলির তুলনায় ভিন্ন স্পেসিফিকেশন দেখা যাবে। যদিও সংস্থাটি এই বিষয়ে বিশদে কিছু জানায়নি, তবে আশা করা হচ্ছে যে উভয় স্মার্টফোনেই তাদের চীনা সংস্করণগুলির থেকে আলাদা প্রসেসর ব্যবহার করা হবে।

আবার, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি উভয় ফোনের কিছু স্পেসিফিকেশন ফাঁস করেছেন। তার দাবি অনুযায়ী, Oppo Reno 8 ভারতীয় ভ্যারিয়েন্টে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে। ফটোগ্রাফির জন্য ডিভাইসটির ব্যাক প্যানেলের অবস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দেখতে পাওয়া যাবে। এই স্মার্টফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

অন্যদিকে, Oppo Reno 8 Pro-এর ভারতীয় সংস্করণে দুটি সনির ফ্ল্যাগশিপ সেন্সর থাকবে এবং এটি ৪কে আল্ট্রা নাইট ও ৪কে আল্ট্রা এইচডিআর ভিডিও রেকর্ড করতে সক্ষম হবে। এই ওপ্পো ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসর দ্বারা চালিত হবে। এটি সেই একই চিপসেট, যা সাব-ব্র্যান্ড ওয়ানপ্লাসের লেটেস্ট OnePlus 10R স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছিল।

সঙ্গে থাকুন ➥