Poco M3 সস্তায় ৬০০০ mAh ব্যাটারির সাথে লঞ্চ হল, রয়েছে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর

Avatar

Published on:

ঘোষণা অনুযায়ী আজ ইউরোপের মার্কেটে লঞ্চ হল Poco M3। গত একবছর স্মার্টফোন মার্কেট থেকে Poco নিজেকে সরিয়ে রাখলেও এবছর একাধিক স্মার্টফোন লঞ্চ করছে শাওমির এই সাব ব্র্যান্ডটি। Poco M3 ফোনে Poco M2 এর মত মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হয়নি। বরং এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এছাড়াও পোকো এম৩ ফোনের অন্যান্য আকর্ষণীয় ফিচারগুলি হল ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ডট ড্রপ ডিসপ্লে ডিজাইন, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

Poco M3 এর দাম 

পোকো এম৩ ফোনটির দাম শুরু হয়েছে ১৪৯ ডলার থেকে, যা প্রায় ১১,০৪১ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৬৯ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১২,৫২৩ টাকা। তবে ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষ্যে ফোনটির ওপর ২০ ডলার ছাড় পাওয়া যাবে। ২৭ নভেম্বর থেকে ফোনটি Aliexpress, Amazon, Mi.com ও অন্যান্য রিটেল স্টোর থেকে কেনা যাবে।

Poco M3 ফোনটি পোকো ইয়েলো, কুল ব্লু ও পাওয়ার ব্ল্যাক কালারে পাওয়া যাবে। ইউরোপ ছাড়া অন্যান্য মার্কেটে একে কবে লঞ্চ করা হবে তা জানা যায়নি।

Poco M3 এর স্পেসিফিকেশন 

পোকো এম৩ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি। যার ডিজাইন ওয়াটারড্রপ / ডট-ড্রপ নচ। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৩৪০, আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৩৪ শতাংশ। আবার ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। এটি TUV Rheinland এর লো ব্লু লাইট সার্টিফিকেশন পেয়েছে।

Poco M3 ফোনে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এতে ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।  ডুয়েল সিমের এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ অপারেটিং সিস্টেম আছে। আবার ফোনটির পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ক্যামেরার কথা বললে পোকো এম৩ ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ, যার অ্যাপারচার এফ/২.০৫।

পাওয়ারের জন্য এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও এই ফোনে আছে ডুয়েল স্পিকার, আইআর ট্রান্সমিটার ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

 

 

 

সঙ্গে থাকুন ➥