Poco M5 4G আগামী মাসেই ভারতে লঞ্চ হচ্ছে, দাম থাকবে ১৫ হাজার টাকার কম

Published on:

Poco M5 4G launch India in September

শাওমি (Xiaomi)-র জনপ্রিয় সাব-ব্র্যান্ড পোকো গত জুন মাসে ভারতের বাজারে Qualcomm Snapdragon 870 প্রসেসর দ্বারা চালিত Poco F4 হ্যান্ডসেটটি উন্মোচন করেছিল, যা এদেশে এই ব্র্যান্ডের লঞ্চ করা শেষ মডেল ছিল। আর এখন একটি নতুন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, পোকো বর্তমানে ভারতীয় বাজারে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Poco M5 4G নামে আগামী মাসেই আত্মপ্রকাশ করতে পারে। হ্যান্ডসেটের নামটি দেখেই বোঝা যাচ্ছে যে, এটি একটি ৪জি কানেক্টিভিটি যুক্ত ফোন হবে। তবে এটি ছাড়া, আসন্ন লঞ্চের আগে Poco M5 4G সম্পর্কে আরও কি কি তথ্য সামনে এসেছে, চলুন জেনে নেওয়া যাক।

Poco M5 4G ভারতের বাজারে পা রাখতে পারে আগামী মাসেই

৯১মোবাইলস (91Mobiles) তাদের ঘনিষ্ঠ সূত্র থেকে জেনেছে যে, পোকো এম৫ ৪জি মডেলটি আগামী মাসে ভারতে উন্মোচন করা হবে। এর নামটি নির্দেশ করে যে, হ্যান্ডসেটটি একটি এলটিই-ওনলি সংস্করণ হবে। তাই কোম্পানি ভারতে পরবর্তী সময়ে এর একটি ৫জি ভ্যারিয়েন্টও লঞ্চ করতে পারে। যদিও, পোকো এম৫ ৪জি-এর লঞ্চের টাইমলাইন সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি, তবে এটি সেপ্টেম্বরের শুরুতে আনুষ্ঠানিকভাবে এদেশের বাজারে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত রিপোর্ট অনুসারে, পোকো এম৫ ৪জি একটি মিড-রেঞ্জ ডিভাইস হবে, যার বেস মডেলটির দাম ১৫,০০০ টাকার মধ্যে থাকবে, যেখানে এর উচ্চতর ভ্যারিয়েন্টগুলির দাম সামান্য বেশি হবে বলেই আশা করা যায়। আবার এম৫ ৪জি-এর স্পেসিফিকেশন সম্পর্কে বললে, এতে ৬.৫৮ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এতে সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য সূত্র মারফৎ জানা গেছে যে, Poco M5 4G তার পূর্বসূরি Poco M4-এর মতো চমকপ্রদ লেদার ব্যাক ডিজাইনের সাথে আসবে। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এতে নিরাপত্তার জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। এছাড়াও, এই আসন্ন পোকো ফোনটি ডুয়েল ব্যান্ড ওয়াইফাই কানেক্টিভিটি, ব্লুটুথ ৫.০ এবং কমপক্ষে ৬ জিবি র‍্যাম অফার করবে।

সঙ্গে থাকুন ➥