Poco X4 5G ভারতে আসছে Snapdragon 695 প্রসেসরের সাথে, দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

চীনা ব্র্যান্ড পোকো (Poco) চলতি বছরের প্রথম দিকেই তাদের একাধিক নতুন স্মার্টফোন ভারতের বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। জল্পনা চলছে শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে Poco M4 Pro স্মার্টফোনটি, যাতে ৪জি কানেক্টিভিটি থাকবে। পাশাপাশি, সংস্থাটি ৫জি কানেক্টিভিটি যুক্ত Poco X4 হ্যান্ডসেটটিও শীঘ্রই লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। ইতিমধ্যেই এই ফোন সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। আর এখন এই ফোনের ভারতীয় সংস্করণটিকে স্পষ্ট করা হল গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে। এখান থেকে আসন্ন Poco X4 ফোনটির প্রসেসর সহ বিভিন্ন তথ্য জানাতে পারে গেছে।

Poco X4- এর ভারতীয় ভ্যারিয়েন্টকে দেখতে পাওয়া গেল Geekbench বেঞ্চমার্কিং সাইটে

2201116PI মডেল নম্বর সহ পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চের সাইটে তালিকাভুক্ত হয়েছে৷ প্রসঙ্গত, 2201116PG মডেল নম্বর সহ এই আসন্ন ফোনের গ্লোবাল সংস্করণটিও সম্প্রতি বেশ কয়েকটি সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন লাভ করেছে। এর থেকেই মনে করা হচ্ছে পোকো এক্স৪ ৫জি স্মার্টফোনটি শীঘ্রই একাধিক দেশের বাজারে পা রাখতে পারে।

এছাড়া, পোকো এক্স৪ ৫জি- এর ভারতীয় সংস্করণটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৬৬৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,০৫২ পয়েন্ট অর্জন করেছে। সাইটের লিস্টিংটি প্রকাশ করে যে, এই আসন্ন ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট এবং এই ফোনের একটি ভ্যারিয়েন্টে ৬ জিবি র‌্যাম থাকবে। ডিভাইসটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম স্কিনে।

প্রসঙ্গত, পূর্ববর্তী রিপোর্টে দাবি করা হয়েছে যে, Poco X4 5G ফোনটি আসলে Redmi Note 11 Pro 5G ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে বাজারে আসবে। তবে, পোকো ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইন রেডমি ফোনের থেকে আলাদা হবে বলেই মনে করা হচ্ছে।

Redmi Note 11 Pro 5G ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ সুপার AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লটি অফার করে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং গরিলা গ্লাস ৫- এর সুরক্ষা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

আবার, ফটোগ্রাফির জন্য, Redmi Note 11 Pro 5G ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল (প্রধান) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট এবং ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। নিরাপত্তার জন্য, এতে রয়েছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। Redmi Note 11 Pro 5G ফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এই মডেলটি ৬ জিবি / ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি / ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে এসেছে। সর্বোপরি Redmi Note 11 Pro 5G ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥