Poco X4 Pro 5G পিছনে তিনটি ক্যামেরা ও Snapdragon 695 প্রসেসর সহ ভারতে লঞ্চ হল, দাম জেনে নিন

Avatar

Published on:

Poco X4 Pro 5G আজ ঘোষণা মতো ভারতে লঞ্চ হল। এদেশে ফোনটির দাম শুরু হয়েছে ১৮,৯৯৯ টাকা থেকে। এই ফোনটি গত বছরে আসা Poco X3 Pro এর উত্তরসূরী হিসেবে লঞ্চ হয়েছে। গত মাসে বার্সোলনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ইভেন্টে Poco X4 Pro 5G ফোনের উপর থেকে প্রথমবার পর্দা সরানো হয়েছিল। যদিও ভারতে ফোনটি কিছুটা আলাদা ক্যামেরা স্পেসিফিকেশন সহ পাওয়া যাবে। Poco X4 Pro 5G ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ভারতে এই ফোনের সাথে Realme 9 Pro 5G, Moto G71 5G, ও Vivo T1 5G এর প্রতিদ্বন্দ্বিতা হবে।

Poco X4 Pro 5G ভারতে দাম ও সেল অফার

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা। আগামী ৫ এপ্রিল Flipkart থেকে ফোনটি পোকো ইয়েলো, লেজার ব্ল্যাক ও লেজার ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

লঞ্চ অফার হিসেবে, পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের সাথে HDFC ব্যাংকের কার্ডধারীরা ১,০০০ টাকা ছাড় পাবেন। আবার Poco X2, Poco X3, ও Poco X3 Pro ফোন ব্যবহারকারীরা এক্সচেঞ্জ করে Poco X4 Pro 5G কিনলে ৩,০০০ টাকা অতিরিক্ত ডিসকাউন্ট পাবেন।

Poco X4 Pro 5G ফোনের স্পেসিফিকেশন

ডুয়েল সিমের পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে আছে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০×২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড (AMOLED) পাঞ্চ-হোল ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। আবার ২০:৯ এসপেক্ট রেশিও সহ আসা এই ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন।

Poco X4 Pro 5G ফোনে ব্যবহার করা হয়েছে এড্রেনো ৬১৯ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট। ভারতে ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম (LPDDR4x) এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2) সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে। পোকো এক্স৪ প্রো ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Poco X4 Pro 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল Samsung ISOCELL GW3 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।
সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Poco X4 Pro 5G ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের জন্য Poco X4 Pro 5G ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্টেরিও স্পিকার সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে সামিল রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। এই ফোনের ওজন ২০৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥