ফোন চার্জ দিতে গিয়ে মৃত্যু ৯ মাসের গর্ভবতী মহিলার, কীভাবে দুর্ঘটনা ঘটলো জেনে সাবধান হয়ে যান

Published on:

pregnant-woman-charges-phone-bath-dies-from-electrical-shock

সম্প্রতি ব্রাজিলের ক্যাম্পিনা গ্রান্ডে এক সতেরো বছর বয়সী গর্ভবতী মহিলা বিদ্যুৎপৃষ্ঠ হয়ে জীবন হারায়। বৃহস্পতিবার সকালে মন্টে কাস্টেলো পাড়ায় এই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটেছে। জেনিফার ক্যারোলাইন নামের ওই মহিলার সাথে মারা যায় তার অনাগত সন্তানও।

মিরর এর প্রতিবেদন অনুসারে, জেনিফারের স্বামী সেই সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি ঘটনার বিবরণ দিতে গিয়ে জানিয়েছেন যে, জেনিফার স্নান সেরে একটি এক্সটেনশন কর্ড ব্যবহার করে তার ফোন চার্জ করার চেষ্টা করছিলেন। আর এই সময় হঠাৎ একটি বিস্ফোরণ ঘটে এবং জেনিফার চিৎকার করে ওঠে, যা শুনে ভয় পেয়ে যান তিনি এবং দেখেন জেনিফার অচেতন অবস্থায় পড়ে আছে। স্ত্রীকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে তিনিও ইলেকট্রিক শক পান। কোনো রকমে তিনি মোবাইল এমার্জেন্সি কেয়ার সার্ভিসে খবর দেন। এরপর মেডিকেল টিম বাড়িতে পৌঁছালে তারা অনেক কষ্টে জেনিফারের স্বামীর জ্ঞান ফেরাতে সক্ষম হয়। তবে এই ঘটনায় জেনিফার ও তার অনাগত সন্তানের মৃত্যু হয়।

এই ঘটনাটিকে একটি দুর্ঘটনা হিসেবে বিবেচনা করছেন ক্যাম্পিনা গ্রান্ডে হোমিসাইড থানার প্রধান রোমিরিসন পেদ্রো। তবুও তিনি জানিয়েছেন এই ঘটনার যথাযথ তদন্ত করার পরই তিনি এই বিষয়ে তার রায় জানাবেন।

উল্লেখ্য, এই ঘটনাটির মাত্র ছয় দিন আগেই আরো একটি বিদ্যুৎপৃষ্ঠের ঘটনা প্রকাশ্যে আসে। সেই ঘটনায় একটি ট্রেনের মাথায় উঠে সেলফি তোলার সময় বিদ্যুৎপৃষ্ট হয় যুবকটি।

আমরাও আমাদের দৈনন্দিন কাজে বিদ্যুৎ ব্যবহার করে চলেছি। এই বিদ্যুৎ আমাদের জীবন অনেক সহজ করলেও এটি অত্যন্ত বিপদজনক। তাই আমাদের প্রতি নিয়ত সাবধান থাকা উচিত। বিশেষ করে যখন আমরা বিদ্যুৎ সহযোগে কোনো কাজ করি বা আমাদের আসে পাশে কোনো বিদ্যুৎ সংযোগ থাকে তখন আমাদের অনেক বেশি সচেতন থাকা দরকার।

সঙ্গে থাকুন ➥