HomeMobilesকম দামে ভারতে লঞ্চ হল Realme 8, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে দুর্দান্ত...

কম দামে ভারতে লঞ্চ হল Realme 8, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে দুর্দান্ত ডিসপ্লে

গত কয়েক সপ্তাহ ধরে একের পর এক তথ্য ফাঁসের পর অবশেষে আজ ভারতে লঞ্চ হল Realme 8। Realme 7 এর এই আপগ্রেড ভার্সন হল কোম্পানির প্রথম ভারতে আসা রিয়েলমি ফোন, যা অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএসে চলবে। এছাড়াও রিয়েলমি ৮ ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, অ্যামোলেড ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন Realme 8 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Realme 8 এর দাম ও সেলের তারিখ

ভারতে রিয়েলমি ৮ এর দাম শুরু হয়েছে ১৪,৯৯৯ টাকা থেকে। এই মূল্য রাখা হয়েছে ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যথাক্রমে পাওয়া যাবে ১৫,৯৯৯ টাকায় ও ১৬,৯৯৯ টাকায়। ফোনটি সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক কালারে এসেছে।

Realme 8 ই-কমার্স সাইট Flipkart ও কোম্পানির নিজস্ব সাইট Realme.com থেকে কেনা যাবে। আগামীকাল দুপুর ১২টা থেকে ফোনটির বিক্রি শুরু হবে।

Realme 8 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রিয়েলমি ৮ ফোনে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থিত। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ। আবার ডিসপ্লেটি পিক ব্রাইটনেস ১০০০ নিটস। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme 8 ফোনের পিছনে কোয়াড ক্যামেরা বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জার ফোনকে ৬৫ মিনিটে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএসে চলবে। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, Hi-Res Audio সার্টিফিকেশন, ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ১৭৭ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular