কেবল 4G নয়, ২৫ মার্চ Realme 8 Pro আসছে 5G সাপোর্টের সাথেও?

Published on:

Realme 7 সিরিজের সাকসেসর বা উত্তরসূরি মডেল হিসেবে রিয়েলমি ভারতে Realme 8 ও Realme 8 Pro লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে। বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম ও সার্টিফিকেশন সাইটগুলির সৌজন্যে আপকামিং হ্যান্ডসেটদুটি নিয়ে বেশ চর্চা চলছে। কয়েকদিন আগেই একটি রিপোর্টে বলা হয়েছিল যে, মার্চের শেষে Realme 8 ও Realme 8 Pro ফোন দুটি বাজারে পা রাখতে পারে। তবে টিপস্টার অভিষেক যাদব এখন টুইট বার্তায় জানিয়েছে, ২৫ মার্চ ভারতে Realme 8 সিরিজ লঞ্চ হওয়ার বড়সড় সম্ভাবনা আছে।

অভিষেকের দাবি, রিয়েলমি নতুন সিরিজটির অফিসিয়াল লঞ্চ ডেট আর ৭-৮ দিনের মধ্যেই ঘোষণা করতে পারে। তাঁর টুইট অনুযায়ী, Realme 8 4G ভার্সনে আসবে, তবে Realme 8 Pro, 4G ও 5G দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। প্রসঙ্গত, রিয়েলমির সিইও মাধব শেঠ সংবাদমাধ্যমকে গতমাসে বলেছিলেন,’ ২০২১ সালে রিয়েলমি ভারতে যেসব স্মার্টফোন লঞ্চ করবে তার অর্ধেক হবে ৫জি সক্ষম এবং ২০,০০০ টাকার উপরে লঞ্চ করা সমস্ত স্মার্টফোনই ৫জি কানেক্টিভিটিযুক্ত হবে।’ এরপর কোম্পানিটি Realme Narzo 30 সিরিজের অধীনে একটি 5G ফোন এনেছে। এবার টিপস্টারের কথা বিশ্বাস করলে আমরা রিয়েলমি ৮ সিরিজেও একটি 5G ফোন দেখবো।

Realme 8 সিরিজ সম্পর্কে আর কি কি জানা গেছে

কয়েক দিন আগে মাধব শেঠ Realme 8 স্মার্টফোনের রিটেল বক্স প্রকাশ্যে এনেছিল। যা দেখার পর হ্যান্ডসেটের বেশীরভাগ স্পেসিফিকেশন কমফার্ম করা গিয়েছিল। যেমন- রিয়েলমি ৮ হবে সুপার স্লিম ও লাইটওয়েট। এছাড়া ফোনটি ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন, ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড ক্যামেরা, হেলিও জি৯০ গেমিং প্রসেসর ও ৩০ ওয়াট ডার্ট চার্জ সুবিধা সহ ৫০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আসবে।

অন্যদিকে গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, রিয়েলমি ৮ প্রো ফোনে স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট থাকবে। এর 5G ভার্সনে স্ন্যাপড্রাগন না মিডিয়াটেকের ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার হবে হবে তা এখনও স্পষ্ট নয়। এই ফোনে ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি /৮ জিবি র‌্যাম থাকতে পারে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির দেখা মিলতে পারে। যার ৬৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জ সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥