Realme 9 4G লঞ্চ হল 108 এমপি ক্যামেরা ও 13 জিবি র‌্যাম সহ, দাম 20 হাজার টাকার কম

Avatar

Published on:

Realme 9 4G আজ ভারতে একটি ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হল। এই ইভেন্টে সংস্থাটি Realme GT 2 Pro স্মার্টফোন, Realme Book Prime ল্যাপটপ, Realme Buds Air 3 ও Realme TV Stick এর উপর থেকেও পর্দা সরিয়েছে। Realme 9 4G ফোনের কথা বললে, এতে পাওয়া যাবে ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। এছাড়া ফোনটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ এসেছে। আসুন Realme 9 4G এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রিয়েলমি ৯ ৪জি দাম ও সেলের তারিখ (Realme 9 4G Price in India, Sale Date)

রিয়েলমি ৯ ৪জি ফোনের দাম শুরু হয়েছে ১৭,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা। ফোনটি সানবার্স্ট গোল্ড, মিটিওর ব্ল্যাক ও স্টারগেজ হোয়াইট কালারে আগামী ১২ এপ্রিল realme.com, Flipkart ও রিটেল স্টোর থেকে কেনা যাবে।

রিয়েলমি ৯ ৪জি স্পেসিফিকেশন (Realme 9 4G Specifications)

ডুয়েল সিমের রিয়েলমি ৯ ৪জি ফোনে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ (১০৮০ x ২৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আবার এই ডিসপ্লে ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে।

পারফরম্যান্সের জন্য রিয়েলমি ৯ ৪জি ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট। হ্যান্ডসেটটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ সহ পাওয়া যাবে। অতিরিক্ত স্টোরেজের জন্য ফোনে মাইক্রোএসডি কার্ড স্লট উপস্থিত। এছাড়া ফোনটিতে ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Realme 9 4G ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৫ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেলের Samsung ISOCELL HM6 প্রাইমারি সেন্সর, একটি আল্ট্রা-ওয়াইড সেন্সর ও একটি ম্যাক্রো সেন্সর। যদিও এদের রেজোলিউশন অজানা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 9 4G ফোনে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ডার্ট চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ডিভাইসে উপস্থিত ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি হার্ট-রেট ট্র্যাকার হিসেবেও কাজ করবে। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥