HomeTech NewsRealme 9 Pro+ আসছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে, লঞ্চের আগে Realme 9i...

Realme 9 Pro+ আসছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে, লঞ্চের আগে Realme 9i পেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন

Realme 9i ফোনে থাকতে পারে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর

রিয়েলমির আসন্ন স্মার্টফোন সিরিজ Realme 9 খুব শীঘ্রই বাজারে পা রাখতে চলেছে। তার প্রমাণ স্বরূপ এই সিরিজের ফোনগুলিকে বেশ কয়েকদিন ধরেই বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া যাচ্ছে। Realme 9 সিরিজের অধীনে Realme 9, Realme 9 Pro, Realme 9i ও Realme 9 Pro+ – এই চারটি ফোন বাজারে আত্মপ্রকাশ করতে পারে। এর আগে জানা গিয়েছিল, Realme 9 Pro+ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডের (BIS) সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে এবং অন্যদিকে বাজেট ফোন Realme 9i জোগাড় করেছে ফেডারেল কমিউনিকেশনস কমিশনের (FCC) ছাড়পত্র। আর এখন একটি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে Realme 9 Pro+ ফোনটির ক্যামেরা স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে এবং Realme 9i ফোনটিকে আরও একটি সার্টিফিকেশন সাইট, এনবিটিসি (NBTC)-তে দেখা গেছে।

Realme 9 Pro+ ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন গুলি প্রকাশ্যে এল

ক্যামেরা এফভি-৫ (Camera FV-5) নামক একটি অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে রিয়েলমি ৯ প্রো প্লাস স্মার্টফোনের ক্যামেরা সংক্রান্ত বেশকিছু তথ্য জানতে পারা গিয়েছে। ওই অ্যাপে দাবি করা হয়েছে, রিয়েলমি ৯ সিরিজের সবথেকে প্রিমিয়াম ফোনটিতে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। এই ক্যামেরায় ১.০ মাইক্রোমিটার পিক্সেল সহ ১/১.৫৬” সেন্সর দেওয়া হতে পারে। এই লেন্সটির অ্যাপারচার হতে পারে এফ/১.৮। আবার এই ফোনের সামনে থাকতে পারে এফ/২.৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে দেখা যেতে পারে কোয়াড-বায়ার সেন্সর, যা অফার করে ৪ মেগাপিক্সেলের বিনড রেজিলিউশন।

Realme 9i কে খুঁজে পাওয়া গেল এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন সাইটে

RMX3941 মডেল নম্বর সহ রিয়েলমির নতুন বাজেট ফোনটিকে স্পট করা হয়েছে ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশনের (NBTC) সাইটে। এই সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে যদিও ফোনটি সম্পর্কে বিস্তারিতভাবে কিছু জানা যায়নি তবে এনবিটিসি সার্টিফিকেশন লাভ করার ফলে অনুমান করা হচ্ছে রিয়েলমি ৯আই খুব শীঘ্রই বাজারে লঞ্চ হতে চলেছে।

সম্প্রতি এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটেও Realme 9i ফোনটিকে স্পট করা গিয়েছিল। সেখান থেকে এই ফোনের বেশকিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে আসে। জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে বড় ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ক্যামেরা সেটআপের মধ্যে দেওয়া হতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং 2 মেগাপিক্সেলের আরও একটি সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমির এই নতুন ফোনে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

এছাড়াও অন্য একটি সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী, Realme 9i ফোনে থাকতে পারে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। এছাড়াও থাকতে পারে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও নিরাপত্তার জন্য সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

RELATED ARTICLES

Most Popular