Realme 9 5G, Realme 9 5G SE ভারতে লঞ্চ হচ্ছে 10 মার্চ, থাকবে Snapdragon ও Mediatek প্রসেসর

Avatar

Published on:

Realme 9 5G সিরিজের ভারতে লঞ্চের তারিখ নিশ্চিত করা হল‌। আগামী ১০ মার্চ এই সিরিজের অধীনে Realme 9 5G, Realme 9 5G SE ফোন দুটি ভারতে লঞ্চ হবে। ওইদিনই সংস্থা আরও কয়েকটি অ্যাক্সেসরিজের উপর থেকে পর্দা সরাবে – Realme TechLife Watch S100, TechLife Buds N100। উল্লেখ্য, গত মাসেই ভারতে এসেছে Realme 9 Pro সিরিজ‌। এখন Realme এই সিরিজের বেস মডেলগুলি এদেশে আনছে।

Realme 9 5G, Realme 9 5G SE ভারতে লঞ্চ হচ্ছে 10 March

রিয়েলমি জানিয়েছে, আগামী ১০ মার্চ দুপুর ১২:৩০ মিনিটে ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯ ৫জি ও রিয়েলমি ৯ ৫জি এসই। প্রসঙ্গত, এসই মডেলটি কোম্পানির নম্বর (৮,৯ ইত্যাদি) সিরিজের প্রথম ডিভাইস হবে। ইতিমধ্যেই কোম্পানির তরফে আসন্ন ফোন দুটির প্রসেসর টিজ করা হয়েছে।

রিয়েলমি ৯ ৫জি, রিয়েলমি ৯ ৫জি এসই সম্ভাব্য দাম (Realme 9 5G, Realme 9 5G SE expected price)

লঞ্চের তারিখ জানা গেলেও রিয়েলমি ৯ ৫জি সিরিজের দাম এখনও অজানা। তবে আমাদের বিশ্বাস ফোনগুলি হাই বাজেট থেকে মিড রেঞ্জে আসবে। সেক্ষেত্রে এই সিরিজের দাম শুরু হতে পারে ১৬,০০০ টাকা থেকে।

রিয়েলমি ৯ ৫জি, রিয়েলমি ৯ ৫জি এসই সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 5G, Realme 9 5G SE expected Specifications)

জানা গেছে, রিয়েলমি ৯ ৫জি, রিয়েলমি ৯ ৫জি এসই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ আসবে। দুটি চিপই ৬এনএম প্রসেসে নির্মিত এবং এগুলিতে ডুয়েল ৫জি সিম সাপোর্ট করে। তবে আমরা এখনও অজ্ঞাত যে ঠিক কোন ফোনে কোন প্রসেসর ব্যবহার করা হবে। তবে শোনো যাচ্ছে এসই মডেলে স্ন্যাপড্রাগন প্রসেসর থাকবে।

আবার Realme 9 5G, Realme 9 5G SE ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এর প্রাইমারি ক্যামেরা হিসেবে পাওয়া যাবে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া ফোন দুটির থিকনেস হবে ৮.৪মিমি এবং এগুলি ৬ লেয়ার গ্রেইন প্রসেস সহ আসবে। টিজার পোস্টে ফোন দুটিকে হোয়াইট কালারে দেখা গেছে।

এর আগে জানা গিয়েছিল, Realme 9 5G স্টারগেজ হোয়াইট, সুপারসনিক ব্লু, সুপারসনিক ব্ল্যাক এবং মিটিওর ব্ল্যাক- এই চারটি কালার অপশনে পাওয়া যাবে। আবার এতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হবে। ডিভাইসটি ৪ জিবি / ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ অফার করবে। এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা দেওয়া হবে, যার মধ্যে ৪৮ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত থাকবে৷

এছাড়া Realme 9 5G ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর পাওয়া যাবে এবং নিরাপত্তার জন্য থাকবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই (Realme UI) কাস্টম স্কিনে রান করবে। এছাড়া ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে, যার সাথে থাকবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট৷

সঙ্গে থাকুন ➥