HomeTech NewsRealme GT Neo 3 আসছে অসাধারণ ক্যামেরা সহ, থাকবে Sony IMX766 ইমেজ...

Realme GT Neo 3 আসছে অসাধারণ ক্যামেরা সহ, থাকবে Sony IMX766 ইমেজ সেন্সর

রিয়েলমির সিনিয়র এক্সিকিউটিভ চেস জু (Chase Xu) চীনের মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-তে আসন্ন রিয়েলমি জিটি নিও ৩-এর একটি টিজার শেয়ার করেছেন

রিয়েলমি আগামীকাল (২২ মার্চ) চীনের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের আপকামিং হাই-মিড রেঞ্জ স্মার্টফোন, Realme GT Neo 3। তাই আসন্ন লঞ্চের আগে প্রায় প্রতিদিনই এই হ্যান্ডসেটটির প্রচারের জন্য নতুন নতুন টিজারের মাধ্যমে মডেলটির বিভিন্ন ফিচার প্রকাশ্যে আনছে সংস্থা, যা নিঃসন্দেহে স্মার্টফোন অনুরাগীদের কৌতুহল বৃদ্ধি করেছে। আর এবার স্বয়ং রিয়েলমির সিনিয়র এক্সিকিউটিভ চেস জু (Chase Xu) স্যোশাল মিডিয়ায় আসন্ন Realme GT Neo 3- এর একটি নতুন প্রোমোশনাল টিজার শেয়ার করেছেন, যা থেকে এই ফোনের আকর্ষনীয় রিয়ার ক্যামেরা মডিউল সম্পর্কীত তথ্য সামনে এসেছে।

সামনে এল Realme GT Neo 3- এর নতুন টিজার

রিয়েলমির সিনিয়র এক্সিকিউটিভ চেস জু (Chase Xu) চীনের মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে আসন্ন রিয়েলমি জিটি নিও ৩-এর একটি টিজার শেয়ার করেছেন। যার মাধ্যমে এই ডিভাইসটির ক্যামেরা সেটআপের হাইলাইটটি প্রকাশ্যে এসেছে। টিজার অনুযায়ী, এই আপকামিং ফোনে প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) সেন্সর ব্যবহার করা হবে। শুধু তাই নয় এর সাথে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)- এর সাপোর্টও থাকবে।

প্রসঙ্গত, সনি আইএমএক্স৭৬৬ সেন্সরটি শাওমি ১২ সিরিজ, ভিভো এক্স৭০ সিরিজ, ওপ্পো ফাইন্ড এক্স৩ সিরিজ এবং ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজের মতো ফ্ল্যাগশিপগুলিতে ব্যবহৃত হয়েছে। তবে, শুধুমাত্র ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার থাকলেই, তা ফোনটিকে অসাধারণ ছবি তোলার জন্য সক্ষম করে তুলতে পারে না। সেই কারণেই চেস আরও উল্লেখ করেছেন যে, তাদের সংস্থা আপকামিং রিয়েলমি জিটি নিও ৩-এর জন্য একটি একেবারে নতুন উন্নত ইমেজিং অ্যালগরিদম তৈরি করেছে যা এর পূর্বসূরি রিয়েলমি জিটি নিও ২-এর চেয়ে ৯৪% দ্রুত ফোকাস করে এবং শাটারের গতি ৬২% বাড়াতে সাহায্য করে। এক্সিকিউটিভ আরও জানিয়েছেন যে, ডিভাইসটির নাইট মোডটি আরও উন্নত হবে এবং যার দরুন রিয়েলমি জিটি নিও ৩ হ্যান্ডসেটটি দিন বা রাত নির্বিশেষে একটি অল-সিন ফটোগ্রাফিং ডিভাইসে পরিণত হবে।

জানিয়ে রাখি, আসন্ন Realme GT Neo 3 একটি হাই-মিড-রেঞ্জের ডিভাইস হওয়া সত্ত্বেও, এটি রিয়েলমির অন্যান্য ফ্ল্যাগশিপ মডেলগুলির তুলনায় কোনও অংশে কম নয়। এর আগেই জানা গেছে যে, Realme GT Neo 3 ১৫০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং প্রযুক্তির প্রথম স্মার্টফোন হিসাবে বাজারে পা রাখবে। রিয়েলমি দাবি করেছে যে নতুন চার্জিং প্রযুক্তিটি ডিভাইসটিকে মাত্র ৫ মিনিটের মধ্যে শূন্য থেকে ৫০% পর্যন্ত চার্জ করতে পারবে।

উল্লেখ্য, Realme GT Neo 3-এর আরেকটি হাইলাইট হল এর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর। এই লেটেস্ট চিপসেটটির বেঞ্চমার্ক পরীক্ষার ফলাফলগুলি প্রকাশ করে যে, এর পারফরম্যান্স কোয়ালকমের ফ্ল্যাগশিপ চিপসেট, স্ন্যাপড্রাগন ৮ জেন ১-কেও ছাপিয়ে গেছে। এছাড়া, এই আপকামিং রিয়েলমি ফোনের ডিসপ্লেটি এর আরও একটি হাইলাইট হবে। জানা গেছে এই ডিভাইসে ১২০ হার্টজ ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ৯৪.২% স্ক্রিন টু বডি রেশিও এবং মসৃণ পারফরম্যান্সের জন্য ১০০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট প্রদান করবে।

RELATED ARTICLES

Most Popular