Realme Narzo 50 vs Redmi Note 11: বাজেট রেঞ্জে রিয়েলমি নাকি রেডমি এগিয়ে জেনে নিন

Avatar

Published on:

চীনা টেক ব্র্যান্ড Realme, ভারতে তাদের স্মার্টফোন লাইনআপকে আরো সমৃদ্ধ করার উদ্দেশ্যে গত ২৪ ফেব্রুয়ারি লঞ্চ করেছিল Realme Narzo 50। স্মার্টফোনটিকে মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেটের সাথে নিয়ে আসা হয়েছে। এছাড়া, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ডায়নামিক র‍্যামের সাপোর্টও পাওয়া যাবে এই নয়া ডিভাইসে। আর সর্বশ্রেণীর মানুষের কথা ভেবে ফোনটিকে লঞ্চ করার দরুন, এর প্রারম্ভিক মূল্য ১২,৯৯৯ টাকা রাখা হয়েছে। এদিকে দাম ও ফিচারের ভিত্তিতে তুলনা করলে এই ফোনটির সাথে প্রতিদ্বন্দ্বিতা চলবে Redmi Note 11 এর। শাওমির সাব ব্র্যান্ডের এই ফোনটি কয়েক সপ্তাহ আগে ভারতে এসেছে। সেক্ষেত্রে আসুন Realme Narzo 50 এবং Redmi Note 11 স্মার্টফোনের ফিচার ও দাম কেন্দ্রিক তুলনামূলক আলোচনা দেখে নেওয়া যাক।

Realme Narzo 50 vs Redmi Note 11: দাম

ভারতে রিয়েলমি নারজো ৫০ ফোনের প্রারম্ভিক মূল্য ১২,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই দাম ফোনটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আর, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ১৫,৪৯৯ টাকা। ফোনটি স্পিড ব্ল্যাক ও স্পিড ব্লু কালারের মধ্যে বেছে নেওয়া যাবে।

রেডমি নোট ১১ ফোনের প্রারম্ভিক মূল্য ১৩,৪৯৯ টাকা রাখা হয়েছে। এই বিক্রয় মূল্য ফোনটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়া, ফোনটির ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ১৪,৪৯৯ টাকা ও ১৫,৯৯৯ টাকা থাকছে। হরাইজন ব্লু, স্পেস ব্ল্যাক এবং স্টারবাস্ট হোয়াইট কালারে পাওয়া যাবে এই হ্যান্ডসেট।

Realme Narzo 50 vs Redmi Note 11: ডিসপ্লে

সদ্য আগত রিয়েলমি নারজো ৫০ ফোনে দেখা যাবে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ পর্যন্ত অ্যাডপ্টিভ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে।

রেডমি নোট ১১ ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০পিক্সেল) AMOLED ডট ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইল।

Realme Narzo 50 vs Redmi Note 11: প্রসেসর, অপারেটিং সিস্টেম, স্টোরেজ

রিয়েলমি নারজো ৫০, মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই১ (Realme UI1) কাস্টম স্কিনে রান করে। আবার স্টোরেজ হিসাবে এই ফোনে পাওয়া যাবে ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম এবং ১২৮ পর্যন্ত UFS 2.1 স্টোরেজ। এছাড়া এতে আছে ডায়নামিক র‍্যাম ফিচার, যা ১১ জিবি পর্যন্ত র‌্যাম কে বাড়াবে। আর, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

রেডমি নোট ১১ স্মার্টফোনের অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ পাওয়া যাবে। এই ফোনে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বর্তমান।

Realme Narzo 50 vs Redmi Note 11: ক্যামেরা সেটআপ

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, রিয়েলমি নারজো ৫০ ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল মনোক্রম লেন্স। এছাড়া, সেলফি তোলার জন্য ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটের মধ্যে উপস্থিত থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

রেডমি নোট ১১ ফোনের ব্যাক প্যানেলে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনে এফ/২.৪ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর পাওয়া যাবে।

Realme Narzo 50 vs Redmi Note 11: ব্যাটারি

পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি নারজো ৫০ স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

রেডমি নোট ১১ স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৩৩ ওয়াট প্রো ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥