Realme Q5, Realme Q5 Pro ট্রিপল রিয়ার ক্যামেরা ও 5000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, দাম দেখে নিন

Avatar

Published on:

Realme Q5, Realme Q5 Pro আজ ২০ এপ্রিল লঞ্চ হল। গত কয়েকমাস ধরে এই সিরিজের ডিভাইসগুলি নিয়ে বিভিন্ন তথ্য সামনে আসছিল। Realme Q5 সিরিজের দাম শুরু হয়েছে প্রায় ১৫,০০০ টাকা থেকে। নতুন এই ফোন দুটিতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ডিসপ্লে ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আবার Realme Q5, Realme Q5 Pro ফোনে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ও ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট। এছাড়া Realme Q5 Pro ফোনের একটি Special Edition লঞ্চ হয়েছে, যেটি স্পেশাল প্যাকেজ সহ এসেছে। আসুন এদের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme Q5, Realme Q5 Pro এর দাম ও লভ্যতা

রিয়েলমি কিউ৫ ফোনের দাম শুরু হয়েছে ১২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৪০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়া ফোনটি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। এদের দাম যথাক্রমে ১,৪৯৯ ইউয়ান ( প্রায় ১৭,৮০০ টাকা) ও ১,৬৯৯ ইউয়ান (প্রায় ২০,১০০ টাকা)। ফোনটি রেসিং ডুস্ক (ইয়েলো) গ্লেসিয়ার ওয়েভস (হোয়াইট), এবং ফ্যান্টম (ব্ল্যাক) কালারে এসেছে।

অন্যদিকে রিয়েলমি কিউ৫ প্রো ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এসেছে। এদের দাম যথাক্রমে ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২২,৩০০ টাকা), ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৭০০ টাকা) ও ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,৯০০ টাকা)। এই ফোনটি সামার ইঞ্জিন (ইয়েলো), স্নো ড্রিফট (হোয়াইট), এবং ফ্যান্টম (ব্ল্যাক) কালারে আসছে।

Realme Q5 ও Realme Q5 Pro ফোনটির প্রথম সেল আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে, যেখানে ১০০ ইউয়ান ছাড়ে উল্লেখিত মূল্যে ফোন দুটি কেনা যাবে। ফোনগুলি ভিন্ন নামে অন্যান্য দেশে আসবে।

Realme Q5 ফোনের স্পেসিফিকেশন, ফিচার

ডুয়েল সিমের রিয়েলমি কিউ৫ ফোনের সামনে দেখা যাবে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিটস ব্রাইটনেস ও ৪০১ পিপিআই পিক্সেল ডেন্সিটি অফার করবে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ। এই ফোনে পাওয়া যাবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার রিয়েলমি কিউ৫ এসেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ। এই ফোনে ৫ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‌্যাম সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Realme Q5 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ বেসড রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিনে রান করবে। এছাড়া এই ফোনের অন্যান্য ফিচারের মধ্যে উপস্থিত ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ডুয়েল স্টেরিও স্পিকার। ফোনটির ওজন ১৯৫ গ্রাম।

Realme Q5 Pro ফোনের স্পেসিফিকেশন, ফিচার

রিয়েলমি কিউ৫ প্রো ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ফোনে আছে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ই৪ অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৩০০ নিটস ব্রাইটনেস, ১০০ পার্সেন্ট ডিসিআই-পি৩ কালার গ্যামেট ও ৯২.৬ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য রিয়েলমি কিউ৫ প্রো ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এই ফোনের ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এই ফোনে সিকিউরিটির জন্য ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ক্যামেরার কথা বললে, Realme Q5 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল। এছাড়া অন্য দুটি ক্যামেরা হল ১১৮ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Realme Q5 Pro এসেছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনেও Realme Q5 এর মতো কানেক্টিভিটি ফিচার উপলব্ধ। আবার এর ওজনও একই, অর্থাৎ ১৯৫ গ্রাম।

Realme Q5 Pro Special Edition

আগেই বলেছি রিয়েলমি কিউ৫ প্রো স্পেশাল এডিশন বিশেষ প্যাকেজিং সহ পাওয়া যাবে। এতে টাইম এজেন্ট অ্যানিমি ক্যারেক্টর দেখা যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ উপলব্ধ রিয়েলমি কিউ৫ প্রো স্পেশাল এডিশন এর বক্সে মিলবে প্রোটেক্টিভ কেস, স্টিকার, কালেকশন কার্ড প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥